বগুড়ায় সদর ইউএনও সমর পালের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

সর্বমোট পঠিত : 26 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

বগুড়ায় সদর উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার বিকেলে পরিষদের অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পালের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।


বগুড়ায় সদর উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার বিকেলে পরিষদের অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পালের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) বগুড়া সদর নাসিম রেজার সভাপতিত্বে সদর উপজেলার সকল কর্মকর্তা-কর্মচারি, উপজেলার বীর মুক্তিযোদ্ধাগণ, জনপ্রতিনিধিবৃন্দ এবং বগুড়ার আপামর জনসাধারণের ভালবাসায় সিক্ত হয় ইউএনও সমর পাল উক্ত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক। তিনি বলেন, একটি স্থানে কাজ করতে গেলে নিজেদের মাঝে অনেক সমন্বয়হীনতা হতে পারে কিন্তু সবকিছু ভুলে সামনে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন সবকিছু কে উপেক্ষা করে বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর পালের কাজের যে গতি ও স্পৃহা ছিল তা সত্যিই প্রশংসনীয়। তিনি বিদায়ী ইউএনও কে ভবিষ্যতের জন্যে শুভ কামনা জানান এবং দেশের যেখানেই থাকুক বগুড়ার উন্নয়নে নিজের অবস্থান থেকে সর্বদা ভূমিকা রাখার অনুরোধ জানান চেয়ারম্যান সফিক।

সংবর্ধনা অনুষ্ঠানে বিদায়ী বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল বলেন, তার কর্মজীবনের সবচেয়ে সুন্দর ও ব্যস্ততম সময় কেটেছে বগুড়া সদরে যা তাকে আজীবন অনুপ্রেরণা যোগাবে। সদরে মাত্র ১ বছর সময় থাকাকালীন তিনি কর্মক্ষেত্রে আপামর জনসাধারণের যে ভালবাসা পেয়েছেন তার জন্যে তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা ও ভালবাসা প্রকাশ করেন। এছাড়াও তিনি বীর মুক্তিযোদ্ধাদের যেকোন সমস্যায় সর্বদা পাশে থাকা, সদরের বিদ্যালয়গুলোর অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে শিক্ষার্থীদের ভবিষ্যৎ গঠনে ভূমিকা রাখার অনুরোধ জানিয়ে সদর উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানান।

উপজেলা একাডেমিক সুপারভাইজার জিয়াউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ নূরে আলম সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা মোকছেদুল আলম ঠান্ডু, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও স্বাচিপ বগুড়ার সভাপতি ডা: সামির হোসেন মিশু, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মাহফুজ আলম, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা আব্দুস সামাদ প্রমুখ। সংবর্ধনা অনুষ্ঠানের আলোচনা সভা পরবর্তী উপজেলার সকল দপ্তরের পক্ষ থেকে বিদায়ী ইউএনও সমর পালকে ক্রেস্ট ও বিভিন্ন স্মারক তুলে দিয়ে আবেগাপ্লুতভাবে বিদায় জানান। এসময় অনুভূতি প্রকাশকালে সদরের বিভিন্ন সংস্থার প্রতিনিধি ও কর্মকর্তাবৃন্দ বলেন, ইউএনও সমর পাল অল্প সময়ের মাঝে সদর উপজেলা পরিষদের অনেক জটিল কাজও সমাধান করেছে এবং নানা ইতিবাচক উন্নয়ন সাধন করেছে যা সত্যিই মনে রাখার মতো।

এছাড়াও তৃণমূলে ছুঁটে বেরিয়েছেন সকল উন্নয়নমূলক প্রকল্পের কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে এবং বাল্যবিবাহ তথা নারী ও শিশু অধিকার প্রতিষ্ঠাতেও তার কর্মকান্ড ছিল প্রশংসনীয়। এছাড়াও বগুড়া সদরে ৩য় পর্যায়ে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে উপকারভোগীদের প্রধানমন্ত্রীর উপহারস্বরুপ যে গৃহগুলো দেয়া হয়েছে তার পুরো প্রক্রিয়া শেষ পর্যন্ত নিখুঁতভাবে সম্পন্ন করেছে ইউএনও সমর পাল যা আগের যেকোন সময়ের চেয়ে মানসম্মত ও স্বচ্ছ ছিল। উল্লেখ্য, বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর পাল বগুড়া সদরে প্রায় ১ বছর কর্মজীবন শেষ করে সরকারি চাকুরির নিয়মিত বদলীর অংশ হিসেবে ম্যাজিষ্ট্রেট হিসেবে বিআরটিএ প্রধান কার্যালয় ঢাকায় বদলী হয়েছেন।


মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি