সুন্দরবনে হরিণের মাংসসহ দুই শিকারি আটক

হরিণের মাংসসহ দুই শিকারি আটক
সর্বমোট পঠিত : 259 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

২৭ জানুয়ারী বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম. মামুনুর রহমান, বিএন। তিনি বলেন, সুন্দরবনে বণ্যপ্রাণী সংরক্ষণ ও নিধনরোধে কোস্টগার্ড পশ্চিম জোন নিয়মিত অভিযান পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় ২৬ জানুয়ারী বুধবার রাত ৯ টায় বিসিজি স্টেশান কৈখালীর একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবন সংলগ্ন শ্যামনগরের সুন্দরবন বাজার এলাকা থেকে ৭ কেজি হরিণের মাংস ও একটি মোটর সাইকেলসহ দুইজন শিকারিকে আটক করে।

সুন্দরবন সংলগ্ন লোকালয় থেকে ৭ কেজি হরিণের মাংস ও একটি মোটরসাইকেল সহ দুইজনকে আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। ২৬ জানুয়ারী বুধবার রাত ৯ টায় সুন্দরবন সংলগ্ন শ্যামনগর উপজেলার সুন্দরবন বাজার এলাকায় অভিযান পরিচালনা করে হরিণের মাংসসহ দুই শিকারিকে আটক করে কোস্টগার্ড সদস্যরা।

২৭ জানুয়ারী বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম. মামুনুর রহমান, বিএন।

তিনি বলেন, সুন্দরবনে বণ্যপ্রাণী সংরক্ষণ ও নিধনরোধে কোস্টগার্ড পশ্চিম জোন নিয়মিত অভিযান পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় ২৬ জানুয়ারী বুধবার রাত ৯ টায়  বিসিজি স্টেশান কৈখালীর  একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবন সংলগ্ন শ্যামনগরের সুন্দরবন বাজার এলাকা থেকে ৭ কেজি হরিণের মাংস ও একটি মোটর সাইকেলসহ দুইজন শিকারিকে আটক করে।

আটকরা হলেন-  শ্যামনগর উপজেলার বড় ভেটখালী গ্রামের বিনয় মন্ডলের ছেলে রবীন্দ্র মন্ডল (৩৫) ও একই উপজেলার হরিনগর গ্রামের আফতাব সানার পুত্র মাজেদ সানা (৪৫)। আটককৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনাননুগ ব্যবস্থা গ্রহণের জন্য মরগাং ফরেষ্ট অফিসে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি