কোস্টগার্ডের অভিযানে ভারতীয় ঔষধ জব্দ, দুই চোরাকারবারি আটক

কোস্টগার্ডের অভিযানে ভারতীয় ঔষধ জব্দ, দুই চোরাকারবারি আটক
সর্বমোট পঠিত : 141 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

২৪ জানুয়ারী সোমবার দুপুরে গণমাধ্যম প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানান কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম. মামুনুর রহমান। তিনি বলেন, গোপন সংবাদের সূত্র ধরে ২৩ জানুয়ারী রবিবার বিকাল সোয়া ৪ টায় কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশান কৈখালীর একটি টহলদল সুন্দরবন সংলগ্ন শ্যামনগর উপজেলার জয়খালি এলাকায় অভিযান চালিয়ে চোরাই পথে আনা ৭ হাজার ৯৫৯ পিস বিভিন্ন প্রকার ভারতীয় ঔষধ জব্দ করে। এঘটনায় জড়িত দুই চোরাকারবারিকে আটক করে কোস্টগার্ড সদস্যরা।

সুন্দরবন সংলগ্ন লোকালয় থেকে চোরাই পথে আনা ভারতীয় ঔষধসহ দুই চোরাকারবারিকে আটক করেছে  কোস্টগার্ড পশ্চিম জোন। ২৩ জানুয়ারী রবিবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে অবৈধ ঔষধসহ দুই চোরাকারবারিকে আটক করা হয়।

২৪ জানুয়ারী সোমবার দুপুরে গণমাধ্যম প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানান কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম. মামুনুর রহমান।

তিনি বলেন, গোপন সংবাদের সূত্র ধরে ২৩ জানুয়ারী রবিবার বিকাল সোয়া ৪ টায় কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশান কৈখালীর একটি টহলদল সুন্দরবন সংলগ্ন শ্যামনগর উপজেলার জয়খালি এলাকায় অভিযান চালিয়ে চোরাই পথে আনা ৭ হাজার ৯৫৯ পিস বিভিন্ন প্রকার ভারতীয় ঔষধ জব্দ করে। এঘটনায় জড়িত দুই চোরাকারবারিকে আটক করে কোস্টগার্ড সদস্যরা।

আটকরা হলেন- শ্যামনগর উপজেলার চিংড়াখালি গ্রামের নুর মোহাম্মদ গাজীর পুত্র আজমির হোসেন (২৮) ও একই উপজেলার পরানপুর গ্রামের দাউদ শেখের পুত্র সাকিব (১৪)। জব্দকৃত ভারতীয় ঔষধের আনুমানিক বাজার মূল্য ৩ লাখ ৭০ হাজার টাকা। জব্দকৃত ঔষধসহ চোরাকারবারিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও জানান, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি