সেনাবাহিনীতে চাকরি, কাজ শান্তিরক্ষা মিশনে

সেনাবাহিনীতে চাকরি
সর্বমোট পঠিত : 164 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

আবেদন যোগ্যতা: প্রার্থীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা ভাষা ইনস্টিটিউট থেকে ফরাসি ভাষায় কমপক্ষে ডিপ্লোমা (A-2) কোর্স পাসসহ স্নাতক অথবা সমমানের যোগ্যতাসম্পন্ন হতে হবে। করোনা পরিস্থিতিতে যদি কেউ A-2 পরীক্ষায় অংশ নিয়ে থাকেন, তবে ফল প্রকাশ না হলেও আবেদন করতে পারবেন। পরবর্তীকালে ফল প্রকাশের পর A-2 পরীক্ষায় কৃতকার্য সাপেক্ষে যোগ্য বিবেচিত হবেন।

বাংলাদেশ সেনাবাহিনী সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। এতে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের দোভাষী (ফরাসি ভাষা) নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা ডাকযোগে বা সরাসরি আবেদনপত্র পাঠাতে হবে।

পদের নাম: দোভাষী।

পদসংখ্যা: অনির্ধারিত।  

আবেদন যোগ্যতা:
প্রার্থীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা ভাষা ইনস্টিটিউট থেকে ফরাসি ভাষায় কমপক্ষে ডিপ্লোমা (A-2) কোর্স পাসসহ স্নাতক অথবা সমমানের যোগ্যতাসম্পন্ন হতে হবে।
 
করোনা পরিস্থিতিতে যদি কেউ A-2 পরীক্ষায় অংশ নিয়ে থাকেন, তবে ফল প্রকাশ না হলেও আবেদন করতে পারবেন। পরবর্তীকালে ফল প্রকাশের পর A-2 পরীক্ষায় কৃতকার্য সাপেক্ষে যোগ্য বিবেচিত হবেন।

 B-1 কোর্সসম্পন্ন ও উচ্চতর শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন ফরাসি ভাষায় পারদর্শী ও দোভাষী হিসেবে বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

ফরাসি থেকে ইংরেজি, ইংরেজি থেকে ফরাসি, বাংলা থেকে ফরাসি ও ফরাসি থেকে বাংলা ভাষায় বাক্য বিনিময়, অনুবাদসহ ইংরেজি ও ফরাসি ভাষায় লেখা ও অনর্গল কথা বলায় পারদর্শী হতে হবে।  

এ ছাড়া কম্পিউটার বিষয়ে তাত্ত্বিক ও ব্যবহারিক জ্ঞান থাকতে হবে।

১৯ জানুয়ারি ২০২২ তারিখে আবেদনকারীর বয়স ২৪ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

বেতন ও সুযোগ-সুবিধ
মাসে ২ হাজার ৫৩২ ডলার (প্রায় ২ লাখ ১৭ হাজার ২০১ টাকা)।  

এ ছাড়া খাদ্য, বাসস্থান, চিকিৎসা, যানবাহন ও সামরিক পোশাক বিনা মূল্যে দেওয়া হবে।

আবেদন যেভাবে
নিজ নাম, পিতার নাম, বর্তমান ও স্থায়ী ঠিকানা, জন্মতারিখ, জাতীয়তা, মুঠোফোন নম্বর ও সব শিক্ষাগত যোগ্যতার বিবরণ উল্লেখ করে দরখাস্তের সঙ্গে ৩ কপি পাসপোর্ট আকারের ছবি, জাতীয়তা সনদপত্র, সব শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্রের সত্যায়িত কপিসহ আবেদনপত্র ডাকযোগে বা সরাসরি পাঠাতে হবে।  

আবেদনপত্র পাঠানোর ঠিকানা সেনা সদর, জিএস শাখা (ওভারসিজ অপারেশনস পরিদপ্তর), ঢাকা সেনানিবাস, ঢাকা।

আবেদন ফি :
 ‘AHQ, OO Dte Pte Fund’-এর অনুকূলে ৫০০ টাকার ব্যাংক ড্রাফট সংযুক্ত করতে হবে।


আবেদনপত্র পাঠানোর শেষ সময়
১৬ জানুয়ারি ২০২২


মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি