নকলায় বর্ণিল আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩১ বরণ

সর্বমোট পঠিত : 25 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

শেরপুরের নকলায় বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩১ বরণ করা হয়েছে। চির নতুনের কেতন উড়িয়ে দিকে দিকে রোমাঞ্চ জাগিয়ে আবার এসেছে বৈশাখ। চিরায়ত ঐতিহ্যের ধারায় বাঙালি বরণ করছে নতুন বছর ১৪৩১ বঙ্গাব্দকে।


শেরপুরের নকলায় বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩১ বরণ করা হয়েছে। চির নতুনের কেতন উড়িয়ে দিকে দিকে রোমাঞ্চ জাগিয়ে আবার এসেছে বৈশাখ। চিরায়ত ঐতিহ্যের ধারায় বাঙালি বরণ করছে নতুন বছর ১৪৩১ বঙ্গাব্দকে।

এ উপলক্ষে রোববার (১৪ এপ্রিল) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা মুজিবশতবর্ষ মঞ্চ থেকে এক বর্নাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে মুজিবশতবর্ষ মঞ্চ মাঠে সবাই একসাথে পান্তা-ইলিশ ভোজনে মিলিত হন।

পরে উপজেলা প্রশাসনের আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে উপজেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় শিল্পীদের অংশগ্রহনে গান পরিবেশন ও নৃত্য প্রদর্শনের মাধ্যমে বাঙালি জাতির ঐতিহ্য তুলে ধরা হয়।

শোভাযাত্রা, পান্তা-ইলিশ ভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. শফিকুল ইসলাম জিন্নাহ, যুগ্মসাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড. মোহাম্মদ ইসহাক আলী, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল কাদের মিয়া, উপজেলা ক্রীড়া সংস্থার সাধাণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছামিউল হক মুক্তা, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মাহবুবুল আলম শাহীন, নকলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও প্রেসক্লাবের যুগ্মসাধারণ সম্পাদক নাসির উদ্দিন, প্রেসক্লাবের যুগ্মসাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, উপজেলা যুবলীগ নেতা আদিল আহম্মেদ পল্লব সরকার, নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক নূর হোসেন, দপ্তর সম্পাদক সেলিম রেজা, সদস্য রেজাউল হাসান সাফিত ও দৈনিক যায়যায়দিন প্রতিনিধি শফিউল আলম লাভলুসহ স্থানীয় সাংবাদিকগন, উপজেলা সরকারি কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক দিদারুল আল আমিনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, ৭নং টালকী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন আকন্দসহ বীর মুক্তিযোদ্ধাগন, বিভিন্ন স্তরের জনপ্রতিনিধগন, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি পেশার জনগন উপস্থিত ছিলেন।

অন্যদিকে বাংলা নববর্ষ ১৪৩১ বরণ ও দিনটি উদযাপন উপলক্ষে উপজেলার ঐতিহ্যবাহী বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে নানান কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি