যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন করল কোস্টগার্ড

সর্বমোট পঠিত : 30 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরসহ সকল জোন, বেইস, জাহাজ, স্টেশন এবং আউটপোস্টে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন করা হয়।


যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরসহ সকল জোন, বেইস, জাহাজ, স্টেশন এবং আউটপোস্টে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন করা হয়।

২৬ মার্চ মঙ্গলবার দুপুরে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরসহ সকল জোন, বেইস, জাহাজ, স্টেশন এবং আউটপোস্টে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ উদযাপন করা হয়। দিবসটি উপলক্ষ্যে কোস্ট গার্ড সদর দপ্তরসহ জোনসমূহের সকল মসজিদে বাদ যোহর স্বাধীনতা যুদ্ধে শাহাদাত বরণকারী বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত, দেশের শান্তি-সমৃদ্ধি এবং উত্তরোত্তর উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এছাড়া, কোস্ট গার্ড সদর দপ্তরসহ সকল জোন, বেইস, জাহাজ, স্টেশন, আউটপোস্ট সমূহে সর্বস্তরের সামরিক, অসামরিক সদস্যদের মাঝে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক’ ভিডিও চিত্র প্রদর্শন এবং আলোচনা সভার আয়োজন করা হয়। পাশাপাশি কোস্ট গার্ড পরিবার কল্যান সংঘ কর্তৃক মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলা কবিতা আবৃত্তি ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষ্যে মুন্সীগঞ্জ লঞ্চ ঘাটে বিসিজিএস রাঙ্গামাটি, কোস্ট গার্ড বার্থ রূপসায় (খুলনা) বিসিজিএস তানভীর, দিগরাজ, মংলায় বিসিজিএস মুনসুর আলী, কোস্ট গার্ড বার্থ চট্টগ্রামে বিসিজিএস শ্যামল বাংলা, পতেঙ্গায় বিসিজিএস সৈয়দ নজরুল এবং বিসিজি স্টেশন আন্দারমানিক কোস্ট গার্ড পন্টুন পটুয়াখালীতে বিসিজিএস বগুড়া বেলা ১২টা হতে বিকাল ৪ঘটিকা পর্যন্ত সর্বসাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত রাখা হয়।

তিনি আরও বলেন, বিপুলসংখ্যক জনসাধারণ কোস্ট গার্ড জাহাজসমূহ পরিদর্শন করেন। এছাড়া ঢাকার মানিক মিয়া এভিনিউ সংলগ্ন টিএনটি খেলার মাঠে কোস্ট গার্ড এর বাদক দল কর্তৃক সর্বসাধারণের উদ্দেশ্যে বাদ্য পরিবেশন করা হয়।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি