হিজড়াদের গণশিক্ষা কার্যক্রম ও সাংস্কৃতিক সংঘের উদ্বোধন করলেন হুইপ আতিক

হিজড়াদের মাঝে বই, শিক্ষা সামগ্রী ও সাংস্কৃতিক যন্ত্রপাতি প্রদান
সর্বমোট পঠিত : 128 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

এসময় হুইপ আতিক হিজড়াদের মাঝে বই, শিক্ষা সামগ্রী ও সাংস্কৃতিক যন্ত্রপাতি প্রদান করেন এবং বলেন, আমি এ গুচ্ছগ্রামে বসবাসরতদের মাঝে ভেড়া প্রদানের লক্ষে ৩ লক্ষ টাকা প্রদান করবো।

মুজিব বর্ষ উপলক্ষ্যে শেরপুর সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হিজড়াদের শিক্ষা দানের লক্ষে সদর উপজেলার  কামারিয়ার আন্ধারিয়া গুচ্ছ গ্রামে গণশিক্ষা কার্যক্রম শুরু ও হিজড়া জনগোষ্ঠির জন্য আলাদা সাংস্কৃতিক সংঘ প্রতিষ্ঠা করা হয়েছে। ৭ সেপ্টেম্বর বিকেলে জাতীয় সংসদের হুইপ বীরমুক্তিযোদ্ধা মো: আতিউর রহমান আতিক হিজড়াদের গণশিক্ষা কার্যক্রম ও সাংস্কৃতিক সংঘের উদ্বোধন করেন।

এসময় তিনি হিজড়াদের মাঝে বই, শিক্ষা সামগ্রী ও সাংস্কৃতিক যন্ত্রপাতি প্রদান করেন এবং বলেন, আমি এ গুচ্ছগ্রামে বসবাসরতদের মাঝে ভেড়া প্রদানের লক্ষে ৩ লক্ষ টাকা প্রদান করবো।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার ফিরোজ আল মামুন, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শারমিন রহমান অমি, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো: মেরাজ উদ্দিন, ইউপি চেয়ারম্যান আব্দুল বারী চান, জন উদ্যোগের সভাপতি আবুল কালাম আজাদ, সমাজ সেবক আবুল হাশেম ও হিজড়া কল্যাণ সমিতির সভাপতি নিশি সরকার।  
 
উল্লেখ্য শেরপুরের ৫২ জন হিজড়াকে আত্মকর্মী হিসেবে গড়ে তুলতে প্রশাসনের পক্ষ থেকে নানামুখী উদ্যোগ নেয়া হয়েছে।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি