নকলায় শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভা ও শিক্ষা সপ্তাহের পুরষ্কার বিতরণ

সর্বমোট পঠিত : 12 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

শেরপুরের নকলায় শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভা ও জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এর পুরষ্কার বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস কর্তৃক মতবিনিময় সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


শেরপুরের নকলায় শিক্ষার মানোন্নয়নে মতবিনিময় সভা ও জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এর পুরষ্কার বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস কর্তৃক মতবিনিময় সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদের প্রশাসক সাদিয়া উম্মুল বানিন-এঁর সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার ফারহানা জাহান সিরাজীর সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুর রশিদ, ধুকুড়িয়া এ-জেড টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রেজাউল আলম, সরকারি হাজী জালমামুদ কলেজের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান মুহাম্মদ গোলাম মাছুম, নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রব,নামা কৈয়াকুড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাওলানা মোঃ ফখরুল আলম, কৃষ্ণপুর দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোঃ রুকুনুজ্জামান, কায়দা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গোলাম হায়দার ও কলাপাড়া মোজাকান্দা মিলেনিয়াম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ সেলিম মিয়া প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলার এমপিও ভূক্ত বা বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা পরিষদের সভাপতি সাদিয়া উম্মুল বানিন বলেন, সরকার দেশ ও জনস্বার্থে ইউএনওগনকে কিছু চ্যালেঞ্জিং দায়িত্ব দিয়েছেন। আগে একটি প্রতিষ্ঠানের দায়িত্বে ছিলেন একজন সভাপতি, আর এখন ইউএনওকে অনেকগুলো প্রতিষ্ঠানের সরাসরি সেবার দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া ইউএনও হিসেবে আমার প্রশাসনিক অনেক দায়িত্ব পালন করতে হয়। এমতাবস্থায় আপনাদের সকলের সহযোগিতা ও ঐক্যবদ্ধ জরুরি। প্রতিষ্ঠান প্রধান ও সকল শিক্ষকসহ কিমিটির অন্যান্য সদস্য ও সংশ্লিষ্ট সকলকে সাথে নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্বচ্ছতা নিশ্চিত করতে আপনাদের সার্বিক সহযোগিতা একান্ত কাম্য। সবাইকে সাথে নিয়ে নকলার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে, বাল্যবিবাহ প্রতিরোধ করতে ও মাদক নিয়ন্ত্রণের ক্ষেত্রে যথাসাধ্য চেষ্টা করবো। শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের উদ্দেশ্যে তিনি বলেন, অভিভাবক ও শিক্ষার্থীদের নিয়ে অন্তত ত্রৈমাসিক সভা করার পরামর্শ দেন তিনি। সেইসাথে অভিভাবক ও শিক্ষার্থীরা কেউ যাতে কোন প্রকার গুজবে কান না দেয় সেদিকে সজাগদৃষ্টি রাখার পরামর্শও প্রদান করেন।

এছাড়া অন্যান্য বক্তারা উপজেলায় শিক্ষার মানোন্নয়নে বিভিন্ন পরামর্শমূলক বক্তব্য দিতে গিয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের সমস্যা, সুবিধা ও অসুবিধা সমূহ তুলে ধরেন। এসময় উপজেলার সকল মহাবিদ্যালয়, উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার প্রধান, সহকারী শিক্ষক ও প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি