নকলায় মা সমাবেশে শিক্ষার্থীদের মাঝে নিজস্ব অর্থায়নের উপবৃত্তি প্রদান

সর্বমোট পঠিত : 63 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

শেরপুরের নকলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসা কর্তৃক আয়োজিত মা সমাবেশে ইবতেদায়ী শিক্ষার্থীদের মাঝে মাদ্রাসার নিজস্ব অর্থায়নের উপবৃত্তি প্রদান করা হয়েছে। এ উপলক্ষে বুধবার (২৮ আগস্ট) মাদ্রাসা মিলনায়তনে মা সমাবেশ ও উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


শেরপুরের নকলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসা কর্তৃক আয়োজিত মা সমাবেশে ইবতেদায়ী শিক্ষার্থীদের মাঝে মাদ্রাসার নিজস্ব অর্থায়নের উপবৃত্তি প্রদান করা হয়েছে। এ উপলক্ষে বুধবার (২৮ আগস্ট) মাদ্রাসা মিলনায়তনে মা সমাবেশ ও উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাদ্রাসার সুপার মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগনের জরুরি করণিয় ও পরামর্শমূলক বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদের প্রশাসক সাদিয়া উম্মুল বানিন।

বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার  সাবেক সহকারী মৌলভী বিবিরচর রহমানিয়া ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক মোঃ রেজাউল করিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুর রশিদ ও বানেশ্বরদী উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সদ্যসাবেক সভাপতি খন্দকার সালেহীন রাসেল।

এছাড়া আরো বক্তব্য রাখেন, সহ-সুপার মাওলানা ফজলুল করিম, সিনিয়র সহকারী শিক্ষক ও নকলা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোশারফ হোসাইন, বিবিরচর রহমানিয়া ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক রেজাউল করিম, দশম শ্রেণীর শিক্ষার্থী নুসরত জাহান ও রুমি আক্তার প্রমুখ।

সমাবেশের পরে ইবতেদায়ী শাখার প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণীর পর্যন্ত সকল শিক্ষার্থীদের মাঝে মাদ্রাসার নিজস্ব অর্থায়নের ৩৯ হাজার ১০০ টাকা উপবৃত্তি হিসেবে প্রদান করা হয়েছে।

এসময় মাদ্রাসা পরিচালনা পরিষদের শিক্ষানুরাগী সদস্য খন্দকার লাল মিয়া, কব্দুল হোসেন, আব্বাছ আলী, ছাইদুল ইসলাম ও নজরুল ইসলাম, বিএনপি ছাইদুল হক লাঞ্জু ও রাকিব হোসেনসহ সদ্য বিদায়ী সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান খান, সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, শওকত আলী, নুসরাত জাহান নিপা, সহকারী মৌলভী  হযরত আলী ও ফুলেছা খাতুন, সহকারী শিক্ষক মাহাদী মাসুদ, জেসমিন আক্তার, তাহেরা সুলতানা, সবুজা খাতুন, মুক্তা খাতুন, কব্দুল হোসেন, ইয়াছিন আহাম্মেদ, আমিন মিয়া, আরিফ হোসেন, লাবনী বেগম ও উজ্জল মিয়াসহ অন্যান্য শিক্ষক-কর্মচারী, বিভিন্ন এলাকা থেকে আগত অভিভাবকগন, শিক্ষানুরাগী মহল, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থী, নকলা প্রেসক্লাবের সদস্য রেজাউল হাসান সাফিতসহ অনেকে উপস্থিত ছিলেন।

জানা গেছে, ইবতেদায়ী শাখার শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানের অর্থ গচ্ছিত রাখতে জনতা ব্যাংক নকলা শাখায় একটি সঞ্চয়ী হিসাব খোলা হয়েছে, যার হিসাব নং ১০০১৪৩৮৭০৭৫২। সরকার কর্তৃক উপবৃত্তি বঞ্চিত ইবতেদায়ী শিক্ষার্থীদের মাদ্রাসার নিজস্ব অর্থায়নে উপবৃত্তি প্রদানের সহায়তার লক্ষ্যে চাইলে যে কেউ মাদ্রাসায় রশিদ জমাদানের শর্তে জনতা ব্যাংক নকলা শাখার সঞ্চয়ী হিসাব নং ১০০১৪৩৮৭০৭৫২-তে অনুদান জমা দিতে পারবেন। এই মহতি উদ্যোগকে এগিয়ে নিতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন মাদরাসা কর্তৃপক্ষ।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি