শেষ হলো বিশ্ব ইজতেমা

সর্বমোট পঠিত : 16 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্ব। টঙ্গীর তুরাগ তীরে রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে শুরু হয় মোনাজাত।


আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্ব। টঙ্গীর তুরাগ তীরে রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে শুরু হয় মোনাজাত।

৯ ফেব্রুয়ারি মাওলানা সা'দের ছোট ছেলে মাওলানা ইলিয়াস বিন সাদ কান্ধলভীর আ'মবয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমা। আজ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় ইজতেমা।

এদিন আখেরি মোনাজাতে অংশ নিতে ঢাকা, গাজীপুরসহ সারাদেশ থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা দলে দলে ইজতেমা ময়দানে জড়ো হতে থাকেন। শেষ পর্বের ইজতেমা ঘিরে গত শুক্রবার থেকে টঙ্গীর ইজতেমার ময়দান মুসল্লিদের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

টঙ্গীর তুরাগ নদের তীরে প্রতি বছর অনুষ্ঠিত হয় বিশ্ব ইজতেমা। দেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসুল্লি তুরাগ তীরে ইজতেমায় অংশ নেন। এছাড়া সৌদি আরব, মালয়েশিয়া, ভারত, পাকিস্তান, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, কাতার ও আফগানিস্তানসহ বিভিন্ন দেশের অসংখ্য মুসল্লি ইজতেমায় অংশ নিতে আসেন।

গত ১ ফেব্রুয়ারি আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ৪ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতে শেষ হয় প্রথম পর্বের আনুষ্ঠানিকতা।

গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) নিয়ন্ত্রণকক্ষ থেকে জানানো হয়েছে, আখেরি মোনাজাত উপলক্ষে শনিবার দিবাগত রাত ১২টা থেকে টঙ্গী-কামারপাড়া রোডসহ আশপাশের এলাকার মহাসড়কে যান চলাচল বন্ধ থাকবে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে গাজীপুরের ভোগরা বাইপাস পর্যন্ত এবং আবদুল্লাহপুর থেকে আশুলিয়ার বাইপাইল পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি