রমজানে প্রাথমিক ও মাধ্যমিকে ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত

সর্বমোট পঠিত : 15 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

এবার রমজানে প্রাথমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে প্রথম ১০ দিন এবং মাধ্যমিক পর্যায়ে খোলা থাকবে প্রথম ১৫ দিন।


এবার রমজানে প্রাথমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে প্রথম ১০ দিন এবং মাধ্যমিক পর্যায়ে খোলা থাকবে প্রথম ১৫ দিন।

বৃহস্পতিবার শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রাথমিক স্কুল খোলা ১০ দিন: রমজানের প্রথম দশদিন প্রাথমিক বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এ ব্যাপারে বলেন, শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণ করতে ২০২৪ শিক্ষাবর্ষের ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি আংশিক সংশোধন করে আসন্ন পবিত্র রমজান মাসের প্রথম দশ দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে নিয়মিত পাঠদান কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে গণশিক্ষা মন্ত্রণালয়।

গত ডিসেম্বরে প্রাথমিক স্কুলের ছুটির শিক্ষাপঞ্জিকাতে ৭৬ দিন ছুটি তালিকা প্রকাশ করা হয়। যদিও প্রথম ছুটির তালিকা ৬০ দিন ছিল। পরে সমালোচনার পরিপ্রেক্ষিতে ছুটি ১৬ দিন বাড়িয়ে ৭৬ দিন করা হয়।

মাধ্যমিক পর্যায়ে খোলা ১৫ দিন: ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি আংশিক সংশোধন করে রমজানে ১৫ দিন স্কুল খোলা রাখার সিদ্ধান্ত জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সরকারি ও বেসরকারি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের ২০২৪ সালের শিক্ষাবর্ষের ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি আংশিক সংশোধন করা হয়েছে। আগামী ১১ মার্চ ২০২৪ থেকে ২৫ মার্চ ২০২৪ পর্যন্ত মোট ১৫ দিন সরকারি/বেসরকারি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়গুলোর শ্রেণি কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত হয়েছে।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি