‘জনগণের ওপর যাদের আস্থা নেই তারাই নির্বাচন বয়কট করে’


নিউজ ডেস্ক:
যারা গণতন্ত্রে বিশ্বাস করে না, জনগণের ওপর যাদের আস্থা নেই তারাই নির্বাচন বয়কট করে, এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ সোমবার (৭ জুন) সকালে দলীয় এক কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

ঐতিহাসিক ছয়দফা দিবস উপলক্ষ্যে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গনে প্রথমে প্রধানমন্ত্রীর পক্ষে এবং পরে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতারা। পরে সাংবাদিকদের কাছে আওয়ামী লীগ নেতারা বলেন, একটি গণতান্ত্রিক রাষ্ট্রে সরকারি এবং বিরোধী দলে স্বাধীনতার পক্ষের শক্তির থাকা উচিত ছিল। কিন্তু দুভার্গ্যজনকভাবে স্বাধীনতার ৫০ বছর পরেও স্বাধীনতা বিরোধীরা মুক্তিযুদ্ধের বিরোধিতা করছে।

ওবায়দুল কাদের বলেন, ‘যারা বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ধারাবাহিকতাকে অস্বীকার করে, বাংলাদেশের স্বাধীনতার ব্যাপারেই তাদের আস্থার অভাব রয়েছে।’

তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘কোন দেশে স্বাধীনতার ৫০ বছর পর যারা স্বাধীনতার বিরোধিতা করেছে তারা রাজনীতি করতে পারেনা। দুঃখজনক হলেও সত্য আমাদের দেশে তারা রাজনীতি করে, আর বিএনপির মতো একটি বড় দল এই স্বাধীনতা বিরোধীদেরকে সাথে নিয়ে রাজনীতি করে এবং তাদের দলেও স্বাধীনতা বিরোধীরা আছে।

Top
ঘোষনাঃ