নালিতাবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

আমিরুল ইসলাম: শেরপুরের নালিতাবাড়ীতে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর এর আয়োজনে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ জুন) দুপুরে ডেইরী উন্নয়নপ্ রকল্পের সহযোগিতায় (এলডিডিপি) পরিষদ চত্বরে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহীকর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভুমি) সঞ্চিতা বিশ্বাস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.মোকছেদুর রহমান লেবু।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণি সম্প্রসারণ কর্মকর্তা উম্মল আরা মুন্নি। অতিথি হিসেবে উপজেলা কৃষি কর্মকর্তা মো.আলমগীর কবীর,কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো.ওয়াসিক রহমান, সাংবাদিক এম এ হাকাম হীরা ও পোল্ট্রি ডিলার এসোসিয়েশর সভাপতি মো. দেলোয়ার হোসেন প্রমুখ।

এই প্রদর্শনীতে ৪০ টি স্টলে বিভিন্ন জাতের গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী ও বিভিন্ন ধরনের পাখি প্রদর্শনী করা হয়।

এ বিষয়ে প্রাণিসম্পদ কর্মকর্তা মো.মতিউর রহমান বলেন, ‘দেশ স্বাধীনের পর থেকে এই দেশে বিভিন্ন জাতের পশুপালন বিষয়ে আমরা ব্যাপক সাফল্য লাভ করেছি। হাঁস-মুরগীর ডিম উৎপাদনে আমরা লক্ষ্য মাত্রা অর্জন করেছি। দুধ উৎপাদনেও প্রায় লক্ষ্যমাত্রা অর্জনের পথে। তাই প্রাণিসম্পদ প্রদর্শনীর মাধ্যমে এই অঞ্চলের মানুষ যাতে উন্নত প্রজাতির পশু ও পাখি লালন-পালনে উদ্বুদ্ধ হয় এবং এর সুফল জনগণের মাঝে পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য।

Top
ঘোষনাঃ