বাইরে থেকে দরজা বন্ধ, ভেতরে গোপনে চলছে কোচিং


নিউজ ডেস্ক:
সরকারি নির্দেশনা অমান্য করে কঠোর গোপনীয়তার মধ্যে চলছে কোচিং সেন্টারের পাঠদান।

গাইবান্ধায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে চলছে কোচিং সেন্টার। বাইরের দরজা বন্ধ করে কঠোর গোপনীয়তার মধ্যে চলছে ক্লাস। করোনা সংক্রমণের ব্যাপক বিস্তারের মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে শিশুদের ঝুঁকির মধ্যে রেখে চলছে পাঠদান। এ ব্যাপারে কর্তৃপক্ষের তেমন নজরদারি নেই।

বাইরে থেকে দরজা বন্ধ। বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই, কিন্তু ঘরের ভেতরে কঠোর গোপনীয়তার মধ্যে চলছে কোচিং সেন্টার। খোদ গাইবান্ধা জেলা শহরের দৃশ্য এটি। করোনা থেকে শিক্ষার্থীদের সুরক্ষা দিতে শিক্ষপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয় সরকার। কিন্তু, এই নিষেধাজ্ঞা উপেক্ষা করেই ক্যাডেট কোচিং সেন্টারসহ অন্য কোচিং সেন্টার গুলোতে চলছে কার্যক্রম। সামাজিক দূরত্ব বা মাস্ক ব্যবহারেও সেখানে উপেক্ষিত। অভিভাবকদের চাপ, প্রতিষ্ঠান পরিচালনা বা শিক্ষার্থীদের শিক্ষা জীবন রক্ষার অজুহাতে চলছে কোচিং সেন্টারগুলো।

শিক্ষার্থীদের একটি অংশও বলছে, বাড়ি থেকে অনলাইন ক্লাস করার সুযোগ নেই। শিক্ষকরাও বলছেন, শিক্ষার্থীরা যাতে লেখাপড়া থেকে দূরে সরে না যায় সেজন্য এই ব্যবস্থা।

কোন কোন প্রতিষ্ঠানে কোচিং সরাসরি চালু করলেও শিক্ষকদের বাড়িতে বাড়িতেও চলছে পাঠদান। অবশ্য প্রশাসনিক ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন গাইবান্ধা সদরের উপজেলা নির্বাহী অফিসার।

শুধু গাইবান্ধা সদর উপজেলাতেই ২০০ এর বেশি কোচিং সেন্টার রয়েছে।

Top
ঘোষনাঃ