‘সরকারি দলের রাজনীতি হচ্ছে জনগণের পাশে থাকা’


নিউজ ডেস্ক:
সরকারি দলের রাজনীতি হচ্ছে জনগণের পাশে থাকা। আর যারা প্রতিনিয়ত সমালোচনা করেন, তাদের কাজ সরকারের কাজের ভুল অনুসন্ধান ও অহেতুক সমালোচনা করা বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (১২ মে) সকালে, রাজধানীর বেইলি রোডের পি আই বি অডিটরিয়ামে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট আয়োজিত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট হতে করোনাকালীন দ্বিতীয় পর্যায়ের চেক বিতরণ অনুষ্ঠানে একথা বলেন তিনি। এসময় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদের হাতে প্রধানমন্ত্রী ঘোষিত ১০ কোটি টাকার অর্থ সহায়তার চেক হস্তান্তর করেন। এই টাকা থেকে ৫ কোটি টাকা সহায়তা হিসেবে সাংবাদিকরা পাবেন এবং বাকি ৫ কোটি টাকা কল্যাণ ট্রাস্টের তহবিলে জমা থাকবে বলে জানান মন্ত্রী। আগের দফায় ৩ হাজার ৩শ’ ৩৫ জন সাংবাদিককে সহায়তা দেয়া হয় বলেও জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বেশ কিছুদিন ধরে বিএনপির রাজনীতিটা বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়েই সীমাবদ্ধ, এর বাইরে তারা যেতে পারছে না। তারা বাংলাদেশের মানুষের স্বাস্থ্য নিয়ে ভাবে না, শুধু বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে ভাবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব নিজে সংবাদ সম্মেলন করে বলেছেন, বেগম খালেদা জিয়া আগের চেয়ে অনেক ভালো আছেন, স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন, তার কোনো অক্সিজেন সহায়তা লাগছে না, অর্থাৎ বেগম খালেদা জিয়া দ্রুত আরোগ্য লাভ করছেন। কিন্তু যেভাবে বিদেশ নিয়ে যাওয়ার জন্য তারা তৎপর হয়ে উঠেছেন এবং সরকার আইনগত ব্যাখ্যা দিয়ে যখন বলল যে তাকে বিদেশ পাঠানো সুযোগ নেই, তখন তারা যেভাবে সমালোচনা করছেন, হুঁশিয়ারিও দিয়েছেন, তা শুনে অনেকে মুচকি হেসেছে।

হাছান মাহমুদ আরো বলেন, আওয়ামী লীগের রাজনীতি হচ্ছে জনগণের পাশে থাকা। সারাদেশে আমাদের পক্ষ থেকে খাদ্য এবং ঈদ উপহার বিতরণ করা হচ্ছে। আর বিএনপিসহ তার মিত্রদের রাজনীতি হচ্ছে সরকারের কাজের সমালোচনা করা, ভুল না হলেও সমালোচনা করা। এই অহেতুক সমালোচনা করা উচিত নয়।

Top
ঘোষনাঃ