মাসের প্রথম দিকেই নকলার বাজারে লিচুর দেখা

নকলা শেরপুর প্রতিনিধি:
শেরপুরের নকলায় মাসের প্রথম দিকেই পাওয়া যাচ্ছে দেশি জাতের লিচু। খেতে কিছুটা টক হলেও রঙিন এই লিচু দেখে ক্রেতারাও ভিড় জমাচ্ছেন।

২ মে রবিবার বিকেলে নকলা বাজারের কাচারি মোড়ে এই লিচু এনেছেন বাদাগৈড় এলাকার ব্যবসায়ী রফিকুল (৪২)। খাঁচায় লিচু এনে সাজিয়ে বিক্রি করছেন তিনি।

তিনি বলেন, ‘বাজারে ওঠা বছরের প্রথম লিচু হওয়ায় এখন প্রতি ১০০ লিচু ২৫০-৩০০ টাকা পর্যন্ত দামে বিক্রি করছি। দেশি জাতের লিচুগুলো একটু টক ও হালকা মিষ্টি। আর কয়েকদিন পর বিভিন্ন উন্নত জাতের টসটসে মিষ্টি লিচু বাজারে পাওয়া যাবে। তখন বিভিন্ন জাতের লিচু উঠলে দামও কিছুটা কমবে।’

তিনি আরও বলেন, ‘মাদ্রাজি, বোম্বাই, বেদানা, চায়না,বোম্বাই কোনটাই এখনো আসেনি। এসব লিচু বেশ সাইজের হয়ে থাকে, প্রচুর রসালো ও খেতে মধুমিষ্টি। তবে করোনার কারণে লিচু বিক্রি না হলে চাষীরা লিচুতে তেমন লাভ করতে পারবে না এতে ব্যবসায়ীরা ক্ষতির মুখে পড়তে পারেন।’

মৌসুমের প্রথম লিচু দেখে ভিড় করা কয়েকজন ক্রেতার মাঝে নকলা বাজারের বিশিষ্ট মোবাইল ব্যবসায়ী মকিব হোসেন মামুন বলেন, নকলার বাজারে আজই বছরের প্রথম লিচু বিক্রি করতে দেখছি। মৌসুমের প্রথম ফল বাজারে আসায় দামটা একটু বেশি।তবে অন্যান্য জাতের লিচু বাজারে উঠলে হয়তো দাম কমে যাবে।

Top
ঘোষনাঃ