শেরপুর প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের প্রথম সভায় স্মরনিকা প্রকাশের সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার:
ঐতিহ্যবাহী শেরপুর প্রেসক্লাবের ২০২১-২০২৩ মেয়াদের নবগঠিত কার্যনির্বাহী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। ৩০ এপ্রিল শুক্রবার বিকেলে শহরের মাধবপুরস্থ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত ওই সভায় সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি শরিফুর রহমান।
ক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, বর্তমান সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল, সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম ও আছাদুজ্জামান মোরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন সোহেল, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, সহ-সাংগঠনিক সম্পাদক মারুফুর রহমান, কোষাধ্যক্ষ এ্যাডভোকেট রওশন কবীর আলমগীর, দপ্তর সম্পাদক আলমগীর হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সোহেল রানা, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ইমরান হাসান রাব্বী, প্রচার সম্পাদক জুবাইদুল ইসলাম, নির্বাহী সদস্য দেবাশীষ সাহা রায়, এমএ হাকাম হীরা ও আবুল হাশিম।


সভায় একটি গ্রহণযোগ্য কমিটি উপহার দেওয়ায় ক্লাবের আজীবন সদস্য ও জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি, সভাপতি শরিফুর রহমান ও সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনকে সর্বসম্মতিক্রমে ধন্যবাদ প্রস্তাব গ্রহণ করা হয়। সেইসাথে আগামী ২৪ মে শেরপুর প্রেসক্লাবের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। একইসাথে প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধারকে আহবায়ক, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক ইমরান হাসান রাব্বীকে সদস্য সচিব এবং সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন সোহেল, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, প্রচার সম্পাদক জুবাইদুল ইসলাম ও সিনিয়র সদস্য এম হাকাম হীরাকে সদস্য করে ৯ সদস্যবিশিষ্ট স্মরণিকা উপ-কমিটি গঠন করা হয়। এছাড়া প্রেসক্লাবের কোন সদস্য ও তার পরিবারের সদস্য করোনায় আক্রান্ত হলে তাদের সহযোগিতা করা, ক্লাবের মিলনায়তন সম্প্রসারণ ও সংস্কার, ক্লাবের নামে একটি ওয়েবসাইট খোলার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
এছাড়া সম্প্রতি প্রেসক্লাবের নেতাদের নাম ভাঙিয়ে একটি কুচক্রী মহল সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে হুমকি-ধামকী দিয়ে চাঁদাবাজী করার অভিযোগ পাওয়ায় ক্লাবের পক্ষ থেকে নিন্দা জ্ঞাপন করে ওই কুচক্রী মহলকে সাবধান হওয়ার জন্য আহবান জানানো হয়। পাশাপাশি পরবর্তীতে যে প্রতিষ্ঠানে এ ধরনের কার্যকলাপ সংঘটিত হবে, তাদের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা গ্রহণের পাশাপাশি বিষয়টি প্রেসক্লাবের সভাপতি-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদককে জানানোর জন্য অনুরোধ করা হয়।
সভার শুরুতে নবগঠিত কমিটি আগামী ২ বছরের জন্য দায়িত্বভার গ্রহণ করেন। করোনা পরিস্থিতি বিবেচনা করে পরবর্তীতে ক্লাবের অভিষেক ও প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

Top
ঘোষনাঃ