সিলেটে আইসিইউয়ের জন্য হাহাকার

সিলেটে করোনা রোগী বেড়ে যাওয়ায় দেখা দিয়েছে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আসিইউ) সংকট। আইসিইউতে শয্যা খালি না পেয়ে বেসরকারি হাসপাতালে ছুটতে হচ্ছে রোগীদের। তবে, শিগগিরই আরও আইসিইউ শয্যা চিকিৎসা সেবায় যুক্ত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সাবেক সহ-সভাপতি আব্দুল জব্বার জলিল জানান, সিলেট বিভাগে সরকারি হাসপাতালে করোনা রোগীদের জন্য বরাদ্দ আইসিইউ ২৯টি। এর মধ্যে শহীদ শামসুদ্দিন হাসপাতালে ১৬টি, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৮টি এবং মৌলভীবাজার হাসপাতালে ৫টি। করোনা সংক্রমণ বাড়ার পর দেখা দিয়েছে আইসিইউ সংকট।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল সহকারী পরিচালক হিমাংশু লাল ফোনে জানিয়েছেন, এই হাসপাতালে শিগগিরই আরো ১০টি আইসিইউ বেড বরাদ্দ হবে।

এ অবস্থায় মেডিসিন ও হৃদরোগ বিভাগের অধ্যাপক মো. আক্তারুজ্জামান পরামর্শ দেন, সংক্রমণ বাড়ায় আক্রান্তদের আইসোলেশনের জন্য স্কুল-কলেজে ফিল্ড হাসপাতাল স্থাপনের।

আইসোলেশন সেন্টার হিসেবে ঘোষণা করা হয়েছে শাহপরাণ হাসপাতাল ও দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকেও। তবে, রোগীদের অভিযোগ, এই দুই হাসপাতালে নেই পর্যাপ্ত চিকিৎসক ও চিকিৎসা সরঞ্জাম।

সুত্র: ইনডিপেনডেন্ট

Top
ঘোষনাঃ