কুড়িগ্রামে মানবিক সহায়তা পাচ্ছে পৌনে ৫ লাখ পরিবার


নিউজ ডেস্ক:
করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মেকাবিলায় সরকারের বিভিন্ন কর্মসূচির আওতায় কুড়িগ্রামের দুস্থ, অসহায় এবং কর্মহীন ৪ লাখ ৭৫ হাজার ৫২৫টি পরিবারকে মানবিক সহায়তা হিসেবে ২১ কোটি ১৬ লাখ ৩৬ হাজার ২৫০ টাকা নগদ দেয়া হবে।

ইতিমধ্যে উপজেলা ও পৌরসভাভিত্তিক উপবরাদ্দ বিভাজন করে দেয়া হয়েছে। দ্রুত সময়ে সহায়তার অর্থ বিতরণ কার্যক্রম শুরু করা হবে বলে জানিয়েছেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আব্দুল হাই সরকার।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আরও জানান, এবার ভিজিএফ কর্মসূচির আওতায় জেলার ৯ উপজেলার ৭৩টি ইউনিয়নের ৪ লাখ ১৬ হাজার ২০২টি পরিবার এবং কুড়িগ্রাম, নাগেশ্বরী ও উলিপুর এই ৩ পৌরসভার ১২ হাজার ৩২৩ পরিবার মোট ৪ লাখ ২৮ হাজার ৫২৫ পরিবারকে ৪৫০ টাকা করে ১৯ কোটি ২৮ লাখ ৩৬ হাজার ২৫০ টাকা দেয়া হবে।

এ ছাড়া প্রতি ইউনিয়নে ৬২৫টি করে ৭৩ ইউনিয়নে ৪৫ হাজার ৬২৫ পরিবার এবং কুড়িগ্রাম, নাগেশ্বরী ও উলিপুর এই ৩ পৌরসভার এক হাজার ৩৭৫ পরিবার মোট ৪৭ হাজার পরিবারকে ৪০০ টাকা করে সর্বমোট এক কোটি ৮৮ লাখ টাকা দেয়া হবে।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকারি নির্দেশনা কার্যকর করতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য দফতরসহ সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠান সচেষ্ট রয়েছেন।

পাশাপাশি দুস্থ অসহায় ও কর্মহীন মানুষের মানবিক সহায়তা দেয়ার জন্য অর্থ বরাদ্দ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সরকারি বরাদ্দের এই অর্থ সঠিকভাবে বিতরণের জন্য কঠোরভাবে মনিটরিংয়ের ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।

Top
ঘোষনাঃ