গণতন্ত্র ফেরাতে হলে সরকারকে সরাতে হবে: গয়েশ্বর

গণতন্ত্র ফেরাতে হলে সরকারকে সরাতে হবে: গয়েশ্বর
সর্বমোট পঠিত : 16 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দেশে গণতন্ত্র নেই। গণতন্ত্র হরণ করেছে এই সরকার। গণতন্ত্র ফেরাতে হলে এই সরকারকে সরাতে হবে। তাই, কোনো দিকে না তাকেই আমরা যদি এই সরকারকে সরাতে পারি, তাহলে গণতন্ত্র ফিরে আসবে। আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী কর আইনজীবী ফোরাম’র উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধে ও দেশ পরিচালনায় জিয়াউর রহমানের অবদান তুলে ধরে তার মতো সাহসী, সৎ ও দেশপ্রেমিক হতে নেতা কর্মীদের প্রতি আহ্বান জানান গয়েশ্বর। তিনি বলেন, ‘জিয়াউর রহমান ভাষণ অথবা স্লোগানে নয়; তার কর্ম দিয়ে ইতিহাস লিখে গেছেন। তিনি উৎপাদনের রাজনীতি করতেন। তাকে নিয়ে যারা অন্ধের মতো সমালোচনা করেন তারাও তার সততা নিয়ে প্রশ্ন তুলতে পারেননি। যে যতই ষড়যন্ত্র করুক জিয়াউর রহমানকে ইতিহাস থেকে কোনোভাবে মুছে ফেলা যাবে না।


বিএনপির এই নেতা বলেন, আমাদের মূল্য লক্ষ্য গণতন্ত্র হরণকারী এই সরকারকে ক্ষমতা থেকে সরাতে হবে। এই সরকারকে সরাতে হলে জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। নিজেদের মধ্যে কোনো ভেদাভেদ রাখা যাবে না। তাহলেই গণতন্ত্রের মাতা খালেদা জিয়াকে মুক্ত করতে পারব, তারেক রহমানকে দেশের মাটিতে ফিরিয়ে আনতে পারব। তাই নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানাব, গণতন্ত্রের জন্য খালেদা জিয়ার পক্ষে আরেকটা যুদ্ধ করতে হবে।


সংগঠনের আহ্বায়ক রমিজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল প্রমুখ।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি