উপনির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর হয়েছে : তথ্যমন্ত্রী

সর্বমোট পঠিত : 82 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

৬টি সংসদীয় আসনে অনুষ্ঠেয় উপনির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর হয়েছে বলে দাবি করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।


৬টি সংসদীয় আসনে অনুষ্ঠেয় উপনির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর হয়েছে বলে দাবি করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে পিআইডি প্রকাশিত 'উন্নয়নের নব দিগন্ত' গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

বুধবার (১ ফেব্রুয়ারি) ৬টি আসনে উপনির্বাচন হয়েছে। সেখানে ব্রাহ্মণবাড়িয়ায় দেখা গেছে, বিএনপির প্রার্থীর কর্মসূচিতে আওয়ামী লীগ মাঠে নেমেছে। পাশাপাশি বিএনপির মহাসচিব বলেছেন মাগুরার নির্বাচনকেও হার মানিয়েছে ব্রাহ্মণবাড়িয়ার নির্বাচন। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তথ্যমন্ত্রী বলেন, সেখানে আওয়ামী লীগের কোনো প্রার্থী ছিল না। যেহেতু আওয়ামী লীগের কোনো প্রার্থী নেই, আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা যে কাউকে পছন্দ করতে পারে। সেটা তাদের নিজস্ব ব্যাপার। আমাদের দলের কোনো নির্দেশনা কারো পক্ষে নামার জন্য ছিল না। যে যার পছন্দমতো প্রার্থীর পক্ষে কাজ করেছে।

ড. হাছান মাহমুদ বলেন, আমরা মাত্র তিনটি আসনে প্রার্থী দিয়েছিলাম। সে তিনটি আসনে আমাদের প্রার্থীরা জয়লাভ করেছে, প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের মাধ্যমে। নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর হয়েছে।

উপনির্বাচনে সবসময় ভোটার উপস্থিতি কম থাকে বলেও জানান সরকারের এ মন্ত্রী।

তিনি বলেন, যেখানে জাতীয় নির্বাচন এক বছরের কম সময়ের মধ্যে হবে, অল্প সময়ের জন্য যেহেতু তারা নির্বাচিত হতে যাচ্ছেন এখানে ভোটার উপস্থিতি কম হওয়াটা খুবই স্বাভাবিক। সেজন্যই ভোটার উপস্থিতি কিছু কম থাকলেও অত্যন্ত সুষ্ঠু সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি