গাইবান্ধায় কাল ভোট কেন্দ্র গুলোতে যাচ্ছে ভোটের সরঞ্জাম

সর্বমোট পঠিত : 26 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

দেশের বহুল আলোচিত গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন কাল বুধবার (৪ জানুয়ারি) ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে কেন্দ্র গুলোতে পাঠানো হচ্ছে ভোটের সামগ্রী। 


দেশের বহুল আলোচিত গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন কাল বুধবার (৪ জানুয়ারি) ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে কেন্দ্র গুলোতে পাঠানো হচ্ছে ভোটের সামগ্রী। 

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকাল আসনটির ফুলছড়ি ও সাঘাটা উপজেলা পরিষদ চত্বরে উপস্থিত হয়েছেন কেন্দ্রগুলোর দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পুলিং অফিসার, পুলিশ সদস্য, আনসার ভিডিপির সদস্যগণ। তারা ভোটের সামগ্রী নিয়ে যাচ্ছে কেন্দ্রে কেন্দ্রে গাইবান্ধা জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনে ভোটকেন্দ্রে ভোট গ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ১৪৫ জন প্রিসাইডিং অফিসার, ৯৫২ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১৯০৪ জন পোলিং অফিসার। সাঘাটা উপজেলা ১০ ও ফুলছড়ি উপজেলা ৭টি সহ মোট ১৭টি ইউনিয়ননিয়ে গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসন গঠিত।

ফুলছড়ি উপজেলায় মোট ১ লাখ ১৪ হাজার ৬৭৩ জন ও সাঘাটা উপজেলায় ২ লাখ ২৫ হাজার ৭০ জন ভোটার রয়েছেন। এর মধ্যে দুই উপজেলায় পুরুষ ভোটার ১ লাখ ৬৯ হাজার ৫৮৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ১৬০ জন। এই উপনির্বাচনে ৪ জনপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন । তারা হলেন— আওয়ামীলীগ থেকে প্রার্থী হয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন (নৌকা), জাতীয় পার্টি (জাপাথর) প্রার্থী দলটির প্রেসিডিয়াম সদস্য এএইচএম গোলাম শহিদ রঞ্জু (লাঙ্গল), বিকল্প ধারা বাংলাদেশর প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম (কুলা), স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মাহবুবুর রহমান (ট্রাক)।উপনির্বাচনে পাঁচপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার কথা থাকলেও গত ডিসেম্বর মাসের ২৫ তারিখে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে ভোটকার চুপির আশঙ্কায় গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব নাহিদুজ্জামান নিশাদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। এই উপনির্বাচনের দায়িত্বরত সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব জানান, যাতে করে ভোট গ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়, সেই লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

উল্লেখ্য,গত ২৩ জুলাই সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে ৩৩, গাইবান্ধা ৫ আসনটি শূন্য হয়। যার ফলে সংসদীয় এই আসনে গত ১২ অক্টোবর ভোট গ্রহণ চলাকালে নানা অনিয়মের অভিযোগ সেটি বন্ধ ঘোষণা করেন নির্বাচন কমিশনার (ইসি)। ফের কমিশনের সিদ্ধান্তে আগামীকাল ৪ জানুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি