৫শতম স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স সম্পন্ন

৫শতম স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স সম্পন্ন
সর্বমোট পঠিত : 81 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

প্রধান অতিথি জাতীয় কমিশনার(এক্সটেনশন) আইকে সেলিম উল্লাহ খন্দকার বলেন- স্কাউটিং করলে ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধির পাশাপাশি জাতি গঠনে সহায়তা করা যায়। প্রধান অতিথি, কোর্স লিডার ও স্টাফগণ কর্তৃক অংশগ্রহণকারীগণকে সনদপত্র প্রদান করা হয়। ৬ মাস পরে অ্যাডভান্সড কোর্সে অংশগ্রহনের আহবান জানিয়ে কোর্স লিডার কোর্সের সমাপ্তি ঘোষনা করেন।


বাংলাদেশ স্কাউটস, ঢাকা অঞ্চল এর পরিচালনায় ও বাংলাদেশ স্কাউটস, ঢাকা মেট্টোপলিটন এর ব্যবস্থাপনায় ২৭-৩১ অক্টোবর পযর্ন্ত সুইড বাংলাদেশ এ ৫শ তম স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স  অনুষ্ঠিত হয়েছে। কোর্সে ৩৬ জন প্রশিক্ষণার্থীদের ৫টি উপদলে ভাগ হয়ে অংশগ্রহন করে। বিশ্বাসী,বন্ধু,বিনয়ী,সদয়,মিত্যব্যয়ী নামে উপদলের নামকরণ করা হয়। ৫শ তম স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স কোর্স লিডার হিসেবে স্কাউটার মো: হামজার রহমান শামীম-এএলটি, স্টাফ হিসেবে প্রশিক্ষক জেসমিন বেগম-এলটি, আবু নোমান সিরাজুল হক-এএলটি, খোরশেদ আহমদ,  মোঃ হারুন উর রশিদ সরকার, রঞ্জিত কুমার রায়, রেজাউল হক উজ্জল, আতিকুর রহমান, মোঃ মাজেদুল ইসলাম, বখতিয়ার কুতুবী কাজ করেন। 
কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে কোর্স লিডার মো: হামজার রহমান শামীমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব ও বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এর পরিচালক(উন্নয়ন,পরিচালনা ও আইসিটি) জনাব জেসমিন নাহার। কোরআন তেলওয়াত ও গীতা পাঠের পর অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সুইড বাংলাদেশ এর মহাসচিব মাহবুবুল মনির। 
বিশেষ চাহিদাসম্পন্ন শিশু শিক্ষার্থীদের  সৎ , দক্ষ, আদর্শ ও সুনাগরিক হিসাবে গড়ে তোলার লক্ষ্যে পাঁচদিনের শিডিউল অনুযায়ী তত্বীয় ও ব্যবহারিক ক্লাশ করানো হয়। প্রধানমন্ত্রীর ঘোষনা বাস্তবায়নে জেলার সকল বিদ্যালয়ে দুটি করে কাব ও স্কাউট দল গঠন নিশ্চিতসহ স্কাউট  কার্যক্রম আরও জোরদার করার লক্ষ্য বেসিক কোর্সের আয়োজন করা হয়েছে।
সর্বশেষে ৩১ অক্টোবর ক্যাম্প ফায়ার অনুষ্ঠিত হয়। ক্যাম্প ফায়ার অনুষ্ঠানে জেলা প্রশাসক জনাব মো: শহীদুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার(এক্সটেনশন) আইকে সেলিম উল্লাহ খন্দকার । 
আরো উপস্থিত ছিলেন কোর্স লিডার মোঃ হামজার রহমান শামীম, ঢাকা মেট্টোপলিটন এর উপ পরিচালক  আকতার হোসেন-এলটি, সহকারী পরিচালক ফরিদ উদ্দিন, সুইড বাংলাদেশ এর মেন্টর জোওহেরুল ইসলাম মামুন, জেলা স্কাউট লিডার নাজমুল কবির পলাশ উপস্থিত ছিলেন।  প্রধান অতিথি বলেন- স্কাউটিং করলে ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধির পাশাপাশি জাতি গঠনে সহায়তা করা যায়। প্রধান অতিথি, কোর্স লিডার ও স্টাফগণ কর্তৃক অংশগ্রহণকারীগণকে সনদপত্র প্রদান করা হয়। ৬ মাস পরে অ্যাডভান্সড কোর্সে অংশগ্রহনের আহবান জানিয়ে কোর্স লিডার কোর্সের সমাপ্তি ঘোষনা করেন।



মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি