সংকটেও আত্মনির্ভরশীল থাকার আহবান প্রধানমন্ত্রীর

সর্বমোট পঠিত : 34 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

চলমান বৈশ্বিক সংকটের মধ্যে যেন আত্মনির্ভরশীল থাকা যায় সেজন্য সবাইকে কাজ করার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চলমান বৈশ্বিক সংকটের মধ্যে যেন আত্মনির্ভরশীল থাকা যায় সেজন্য সবাইকে কাজ করার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১১ নভেম্বর) বিসিএস প্রশাসন একাডেমির ১২৪, ১২৫, ১২৬তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে তিনি এ আহবান জানান।

এ সময় সরকারপ্রধান বলেন, বৈশ্বিক মহামারী করোনার পর যুদ্ধ, নিষেধাজ্ঞার কারণে প্রতিটি দেশে জ্বালানি সংকট দেখা দিয়েছে। এ কারণে জ্বালানির দাম বাড়ায় অস্থিরতা বেড়েছে। সেজন্য এই মুহূর্তে করণীয় কী তা ঠিক করতে হবে।

অনুষ্ঠানে সংকট মোকাবেলায় নিজস্ব উৎপাদন বৃদ্ধি ও প্রযুক্তি ব্যবহারে গুরুত্ব দেয়ার আহবান জানান শেখ হাসিনা।

তিনি বলেন, ২০৩০ সালের মধ্যে এসডিজি (টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা) বাস্তবায়নের জন্য পরিকল্পনা নিয়ে আমরা কাজ করছি। পরিকল্পনা গ্রহণের ক্ষেত্রে আমাদের নীতিমালা হচ্ছে, যে পরিকল্পনা বাস্তবায়ন করলে দ্রুত ফল আসবে, মানুষের কল্যাণে কাজে লাগবে সেটিই নেয়া হবে। একটা বিরাট অংকের টাকা পেলাম আর একটা পরিকল্পনা নিলাম, সেটা আমরা নেব না।

প্রধানমন্ত্রী বলেন, ২০০৮ নির্বাচনকে সামনে রেখে আমরা বেশ কয়েকটি পরিকল্পনা ঘোষণা করেছিলাম। পঞ্চবার্ষিকী পরিকল্পনা করে আমরা কাজগুলো শুরু করি। যার মাধ্যমে আমরা এমডিজি (মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল) বাস্তবায়ন করেছি।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি