শেরপুরে শারদীয় দুর্গোৎসবে বর্ণাঢ্য আগমনী শোভাযাত্রা

সর্বমোট পঠিত : 209 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

ষষ্ঠীতে দেবীর বোধনের মধ্য দিয়ে শেরপুরে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। এ উপলক্ষে আজ দুপুরে জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে শহরের গোপাল জিওর মন্দির থেকে বর্ণাঢ্য আগমনী শোভাযাত্রা আয়োজন করা হয়। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করে পুনরায় গোপালবাড়ী মন্দিরে গিয়ে শেষ হয়। পরে পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে দুস্থ মানুষকে বিনামূল্যে খাদ্য ও বস্ত্র বিতরণ করা হয়।


ষষ্ঠীতে দেবীর বোধনের মধ্য দিয়ে শেরপুরে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। এ উপলক্ষে আজ  দুপুরে জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে শহরের গোপাল জিওর মন্দির থেকে বর্ণাঢ্য আগমনী শোভাযাত্রা আয়োজন  করা হয়। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করে পুনরায় গোপালবাড়ী মন্দিরে গিয়ে শেষ হয়। পরে পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে দুস্থ মানুষকে বিনামূল্যে খাদ্য ও বস্ত্র  বিতরণ করা হয়।



শোভাযাত্রায় শহরের বিভিন্ন পূজামণ্ডপের পক্ষ থেকে রঙবেরঙের ব্যানার, বিভিন্ন প্রতিমার প্রতিকৃতি এবং প্রতীকী পূজামণ্ডপের সাজে শিশু ও পুণ্যার্থীরা অংশ নেয়। শোভাযাত্রা উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক এমপি; এসময় জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার কামরুজ্জামানসহ জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা পূজা উদযাপন পরিষদের তথ্যমতে, জেলার পাঁচ  উপজেলায় এবার ১৬৩টি পূজামণ্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপিত হচ্ছে।


মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি