৮ বছর পর সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন- সভাপতি বাদশা সাম্পাদক হারুন

সভাপতি বাদশা সাম্পাদক হারুন
সর্বমোট পঠিত : 236 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

আট বছর পর জামালপুরের সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে টানা দ্বিতীয় মেয়াদে ছানোয়ার হোসেন বাদশা সভাপতি ও অধ্যক্ষ ড. হারুন অর রশিদ সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

লাকী আক্তারঃ সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি:

উৎসব মূখর পরিবেশে জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ ইং অনুষ্ঠিত হয়েছে। ৮ বছর পর এ সম্মেলন অনুষ্ঠিত হয়। জামালপুর-৪ সরিষাবাড়ী আসনের আওয়ামী লীগের এমপি ডাঃ মুরাদ হাসানকে বাদ দিয়েই রবিবার (২৫ সেপ্টেম্বর) বিকাল ৫ঘটিকায় সরিষাবাড়ী অনার্স কলেজ মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মির্জা আজম এমপি। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশাএর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সংস্কৃতি বিষয়ক সম্পাদক বাবু অসীম কুমার উকিল এমপি, জেলা আওয়ামী লীগের সদস্য সাবিনা ইয়াসমিন, জামালপুর পৌরসভার মেয়র আলহাজ ছানোয়ার হোসেন ছানু প্রমুখ।

সম্মেলন উদ্বোধন করেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এড. মুহাম্মদ বাকি বিল্লাহ।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব ফারুক আহমেদ চৌধুরী। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. মোঃ হারুন-অর-রশিদএর সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন ছিলেন জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ এড. মোহাম্মদ আব্দুল্লাহ, তেজগা থানা আওয়ামী লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ মোঃ আব্দুর রশীদ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান হেলাল, পৌর মেয়র মনির উদ্দিন, যুগ্ম সম্পাদক এমএ গনি, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিক, পৌর আওয়ামী লীগের সভাপতি সরিষাবাড়ী কলেজের উপাধ্যক্ষ মিজানুর রহমান মিজান প্রমূখ।

সম্মেলনে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগসহ বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। আট বছর পর জামালপুরের সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে টানা দ্বিতীয় মেয়াদে ছানোয়ার হোসেন বাদশা সভাপতি ও অধ্যক্ষ ড. হারুন অর রশিদ সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

দেশে বিতর্কিত মন্তব্যের কারনে এমপি ডাঃ মুরাদ হাসানকে আওনা ইউনিয়ন আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগ এবং জেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি দেয়ার কারনে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কোথাও তার স্থান হয়নি বলে জানাগেছে। তীব্র সমালোচনার মুখে তিনি তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর দায়িত্ব হতে পদত্যাগ করতে বাধ্য হন। এর আগে তাকে স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়।

সম্মেলনকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের জামালপুর সদর উপজেলার দিগপাইত উপ-শহর হতে সরিষাবাড়ী পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়কে পোস্টার, ফেস্টুন, ব্যানার ও দুই শতাধিক গেট সাজিয়ে সুসজ্জিত করা হয়। সম্মেলন সফল করতে পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ দফায় দফায় বৈঠক করেন।

উল্লেখ্য, গত ২০১৪ ইং সালের ২৬শে অক্টোবর সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে দলের সভাপতি/সাধারন সম্পাদক নির্বাচিত হন।  উপজেলা আওয়ামী লীগের এই সম্মেলনে ৩৬৫ জন কাউন্সিলর অংশনেন।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি