বগুড়াতে গত বছরের ন্যায় এবারও নির্বিঘ্নে শারদ উৎসব উদযাপিত হবে- এসপি সুদীপ

সর্বমোট পঠিত : 17 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম বলেছেন, আসন্ন শারদীয় দুর্গাপূজাকে ঘিরে বগুড়াতে জেলাজুড়ে সন্মিলিত কঠোর নিরাপত্তা ব্যবস্থা প্রণয়ন করা হবে। গত বছরের ন্যায় এবারো বগুড়ায় নির্বিঘ্নে শারদ উৎসব উদযাপিত হবে মর্মে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।


বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম বলেছেন, আসন্ন শারদীয় দুর্গাপূজাকে ঘিরে বগুড়াতে জেলাজুড়ে সন্মিলিত কঠোর নিরাপত্তা ব্যবস্থা প্রণয়ন করা হবে। গত বছরের ন্যায় এবারো বগুড়ায় নির্বিঘ্নে শারদ উৎসব উদযাপিত হবে মর্মে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

তিনি বলেন, ইতোমধ্যে জেলার ঝুঁকিপূর্ণ মন্দিরের তালিকা করে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। একই সাথে মাদক নিয়ন্ত্রণেও দৃশ্যমান ইতিবাচক অভিযান পরিচালিত হচ্ছে জেলায়। পূজাকে কেন্দ্র করে কোন অপ্রীতিকর ঘটনা বগুড়া জেলা পুলিশ ঘটতে দিবেনা মর্মে তিনি সকলকে সদা সচেতন থাকার আহ্বান জানান।

বগুড়া জেলা পুলিশের আয়োজনে মঙ্গলবার বিকেলে আসন্ন শারদীয় দুর্গাপূজা ২০২২ উদযাপন উপলক্ষে নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্তে পুলিশ লাইন্স অডিটোরিয়ামে অনুষ্ঠিত সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি উপোরাক্ত কথাগুলি বলেন।

সভায় জেলা পুলিশ সুপার ধর্মীয় নেতৃবৃন্দদের উদ্দেশ্যে বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী প্রতিটি মন্দিরে বাধ্যতামূলক সিসিটিভি ক্যামেরা স্থাপন করতে হবে যা বাস্তবায়নে তিনি সকলকে উদ্যোগী হওয়ার আহ্বান জানান। এছাড়াও তিনি বলেন, বৈশ্বিক বিভিন্ন কারণে দেশে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। তাই পূজায় ব্যাপক আলোকসজ্জা না করে সেই খরচ দিয়ে কিভাবে মন্দিরের অবকাঠামোগত উন্নয়ন সাধণ করা যায় সে বিষয়ে ধর্মীয় নেতাদের নিজ নিজ এলাকায় কাজ করার কথা বলেন এসপি সুদীপ। এর পাশাপাশি পূজা চলাকালীন যানজট নিরসণে পুলিশের পাশাপাশি স্থানীয় নেতৃবৃন্দ ও স্বেচ্ছাসেবীদের কাজ করারও আহ্বান জানান তিনি। তবে যানজট নিয়ন্ত্রণে পরিবহন নেতা এবং সংশ্লিষ্টদের নিয়ে ট্রাফিক বিভাগকে পৃথকভাবে সমন্বয়ের নির্দেশ দেন জেলা পুলিশের এই কর্ণধার।

অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোতাহার হোসেনের সঞ্চালনায় সমন্বয় সভায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশীদ, র‌্যাব-১২ বগুড়ার সহকারী পুলিশ সুপার নজরুল ইসলাম, বগুড়া জেলা আনসার ও ভিডিপি অফিসের সিনিয়র সহকারী পরিচালক কাওসার জাহান, বগুড়া জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ডা. এন সি বাড়ই, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বগুড়া জেলা শাখার সভাপতি সাগর কুমার রায়, সাধারণ সম্পাদক নির্মলেন্দু রায় নির্মল, বগুড়া পৌরসভার প্যানেল মেয়র-১ পরিমল চন্দ্র দাস এবং বগুড়া পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর তরুণ কুমার চক্রবর্ত্তী।

এসময় মঞ্চে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন এনএসআই এর উপ-পরিচালক মুজাহারুল ইসলাম মামুন, ডিজিএফআই বগুড়ার উপ-পরিচালক কলিমুজ্জামান এবং হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিরঞ্জন সিংহ। সমন্বয় সভায় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার যথাক্রমে শরাফত ইসলাম (সদর সার্কেল) ও হেলেনা আকতার (ট্রাফিক), পূজা উদযাপন পরিষদ বগুড়া জেলা ও উপজেলা শাখা এবং মন্দির কমিটির নেতৃবৃন্দ যথাক্রমে সমর দাস, অসীম দাস, রাম নারায়ণ কানু, জাতীয় ক্রীড়াবিদ গোপাল তেওয়ারি, সাবেক কেন্দ্রীয় সদস্য গৌতম দাস, সদরের আশীষ রায়, বিধান চন্দ্র সিংহ, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি পরিমল প্রসাদ রাজ, সাধারণ সম্পাদক ডেন্টিস্ট সুজিত তালুকদার, সংগঠনের জেলা শাখার সহ-প্রচার সম্পাদক সাংবাদিক সঞ্জু রায়, দিপক রায়, শেরপুরের শুভ কুন্ডুসহ সকল থানার অফিসার ইনচার্জগণ, সাংবাদিক এবং বিভিন্ন সংস্থার প্রতিনিধিবৃন্দ।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি