ভিবিএসএস ব্যবহারিক প্রশিক্ষণে অংশগ্রহণকারী কোস্টগার্ড কর্মকর্তাদের সনদপত্র বিতরণ

সর্বমোট পঠিত : 90 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

উপকূলরক্ষী বাহিনী বাংলাদেশ কোস্টগার্ডের কর্মকর্তাদের জন্য ভিবিএসএস ব্যবহারিত প্রশিক্ষণ পরিদর্শন ও সনদপত্র বিতরণ করেন কোস্টগার্ড উপ-মহাপরিচালক কমোডর এম এনামুল হক, সি, পিএসসি, বিএন।


উপকূলরক্ষী বাহিনী বাংলাদেশ কোস্টগার্ডের কর্মকর্তাদের জন্য ভিবিএসএস ব্যবহারিত প্রশিক্ষণ পরিদর্শন ও সনদপত্র বিতরণ করেন কোস্টগার্ড উপ-মহাপরিচালক কমোডর এম এনামুল হক, সি, পিএসসি, বিএন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে এতথ্য জানান কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি, বিএন।

গত ৩১ জুলাই হতে ১১ আগস্ট ২০২২ বাংলাদেশ কোস্ট গার্ডের প্রশিক্ষণ ঘাঁটি বিসিজি বেইস অগ্রযাত্রার “মেরিটাইম সেফটি এন্ড মেরিটাইম সিকিউরিটি” স্কুলে UNODC ও GMCP এর তত্ত্বাবধানে VISIT Board Search and Seizure (VBSS) For Officer প্রশিক্ষণটি পরিচালিত হয়।

আলোচ্য কোর্সে ২ জন বিদেশি প্রশিক্ষক (শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা) এবং বাংলাদেশ কোস্টগার্ডের ১ জন কর্মকর্তা প্রশিক্ষক ও ৪ জন বিদেশি (শ্রীলঙ্কা) এবং ৮ জন বাংলাদেশী প্রশিক্ষণার্থী কর্মকর্তা অংশগ্রহণ করেন। কোর্স সমাপনী অনুষ্ঠানে ব্যবহারিক প্রশিক্ষণ পরিদর্শন এবং সনদপত্র প্রদান করেন বাংলাদেশ কোস্ট গার্ড এর উপ-মহাপরিচালক কমডোর এম এনামুল হক, (সি), পিএসসি বিএন।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমান্ড্যান্ট বিসিজি বেইস অগ্রযাত্রা ক্যাপ্টেন শাহজাহান সিরাজ ,(জি), পিএসসি, বিএন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। উপ-মহাপরিচালক বাংলাদেশ কোস্ট গার্ড মহোদয় প্রশিক্ষণ সমাপনী বক্তব্যে উক্ত প্রশিক্ষণ এর মাধ্যমে বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি জলদস্যু দমন, সমুদ্র বন্দর সমূহের নিরাপত্তা প্রদানের ধারাবাহিকতার মান আরো উন্নত ও যুগোপযোগী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। পরিশেষে উপ-মহাপরিচালক বাংলাদেশ কোস্ট গার্ডের নিকট UNODC কর্তৃক প্রশিক্ষণের নিমিত্তে ১টি Suzuki 4 Stroke প্রশিক্ষণ বোট হস্তান্তর করা হয়।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি