পাঁচ বিশিষ্ট নারীকে বঙ্গমাতা পদক দিলেন প্রধানমন্ত্রী

সর্বমোট পঠিত : 130 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য পাঁচ বিশিষ্ট নারীকে ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পদক-২০২২ তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী ও মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে এ পদক দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।


বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য পাঁচ বিশিষ্ট নারীকে ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পদক-২০২২ তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী ও মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে এ পদক দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আজ (রোববার) এই অনুষ্ঠানের আয়োজন করে মহিলা ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পদক হলো নারীদের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা। এ বছর পদক পাওয়া পাঁচ নারী হলেন- রাজনীতিতে সৈয়দা জেবুন্নেসা হক (সিলেট), অর্থনীতিতে সংসদ সদস্য সেলিমা আহমেদ (কুমিল্লা), ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-উপাচার্য নাসরীন আহমেদ শিক্ষায়, সমাজসেবায় মোছা. আছিয়া আলম (কিশোরগঞ্জ), স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে গোপালগঞ্জ জেলার বীর মুক্তিযোদ্ধা আশালতা বৈদ্য (মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক)।

প্রত্যেককে ১৮ ক্যারটের ৪০ গ্রাম ওজনের সোনার মেডেল, ৪ লাখ টাকার চেক এবং একটি সম্মাননা সনদ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর পক্ষে পদক তুলে দেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি