সাবেক তথ্য সচিব ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী আর নেই

সাবেক তথ্য সচিব ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ব্যারিস্টার হায়দার আলী আর নেই
সর্বমোট পঠিত : 115 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

তার মৃত্যুর পর রাতে শেরপুর জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেল সাংবাদিকদের জানান, ২৫ জুলাই ঢাকা থেকে ব্যারিস্টার হায়দার আলীর লাশ শেরপুরের নকলার নারায়নখোলার ভোটকান্দি গ্রামে আনা হবে এবং ওই গ্রামের ঈদগাহ মাঠে বিকেল চারটায় জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।

 
বিশেষ প্রতিনিধি:
সাবেক তথ্যসচিব ও কিবএনপি চেয়ারপার্সন বেগম খােলেদা জিয়ার উপদেষ্টা ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ২৪ জুলাই রাত ১০ টা ০৫ মিনিটে ঢাকার ইবনেসিনা হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।
তার লিভারে একটি টিউমার দেখা দেয়ার পর তার শরীরের হিমুগ্লোবিন কমে যায়। পরে তার পরিবারের সদস্যরা প্রথমে স্কয়ার হাসপাতালে এবং পরে ইবনে সিনা হাসপাতালে নেয়া হলে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারাযান। মৃত্যুকালে তিনি তিন ছেলে এ স্ত্রীসহ অনেক বন্ধুবান্ধব ওগুনগ্রাহী রেখে যান। তার তিন ছেলেই ব্যারিস্টার।   

ব্যারিস্টার হায়দার আলী কর্মজীবনে সরকারের তথ্য, বস্ত্র ও পাট, মহিলা ও শিশু, পরিবেশ ও বন এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকা জেলার জেলা প্রশাসকও ছিলেন। এছাড়াও তিনি টিমলিডার হিসেবে ফিলিপাইন, থাইল্যান্ড, ফ্রান্স, কেনিয়া, চীন, ভারত, ইন্দোনেশিয়া, পাকিস্তান, কেনিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশের কূটনৈতিক দায়িত্ব পালন করেন।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে অনার্সসহ মাস্টার্স করে লন্ডনের লিংকনস ইন থেকে ব্যারিস্টার এট ল, এলএলবি অনার্স, ডিপ্লোমা এট ল ডিগ্রি অর্জন করেছিলেন।

তার মৃত্যুর পর রাতে শেরপুর জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেল সাংবাদিকদের জানান, ২৫ জুলাই ঢাকা থেকে তার লাশ শেরপুরের নকলার নারায়নখোলার ভোটকান্দি গ্রামে আনা হবে এবং ওই গ্রামের ঈদগাহ মাঠে বিকেল চারটায় জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।  

তার মৃত্যুতে জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেল ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: হযরত আলী গভীর শোক প্রকাশ করনে এবং গভীর সমবেদনা জানান।


মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি