জাতীয় শিক্ষা সপ্তাহের পুরষ্কার বিতরণ

জাতীয় শিক্ষা সপ্তাহের পুরষ্কার বিতরণ
সর্বমোট পঠিত : 55 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

এবার শেরপুর জেলার শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে সরকারী ভিক্টোরিয়া একাডেমী, সরকারী নাজমুল স্মৃতি কলেজ (কলেজা), ইদ্রিসিয়া কামিল মাদ্রাসা (মাদ্রসা) শেরপুর মডেল টেকনিক্যাল এন্ড বিএম কলেজ (কারিগরি), শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান উত্তরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহসীন আলী আকন্দ (মাধ্যমিক), নালিতাবাড়ী সরকারী নাজমুল স্মৃতি কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুর রউফ, কাকিলা কুড়া মহিলা দাখিল মাদ্রাসার সুপার মো: আতাউল্লাহ (মাদ্রাসা), শেরপুর মডেল টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মো: আনোয়ার হোসেন (কারিগরি) নির্বাচিত হয়েছেন।

জাতীয় শিক্ষা সপ্তাহের পুরষ্কার বিতরণ
বিশেষ প্রতিনিধি:
জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উপলক্ষ্যে জেলা পর্যায়ে বিভিন্ন ক্যাটাগরিতে প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়েছে। শেরপুর জেলা শিক্ষা অফিসের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা শিক্ষা অফিসার মো: রেজুয়ান। উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের প্রতিনিধি নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল আমীন, শেরপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ্যানি সুরাইয়া মিলুজ, ইদ্রিসিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাও: ফজলুর রহমান, শেরপুর সদর উপজেলা বেসরকারী শিক্ষক সমিতির সভাপতি মোহসীন আলী আকন্দ প্রমুখ।
প্রতিযোগিতায় ৬ষ্ঠ শ্রেণী থেকে শুরু করে স্নাতক শ্রেণীতে অধ্যয়নরত শিক্ষার্থীদের চার ভাগে বিভক্ত করা হয়। ৬ষ্ঠ থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত অধ্যয়নরতদের ক গ্রুপে, নবম ও দশম শ্রেণী পর্যন্ত অধ্যয়নরতদের খ গ্রুপে, একাদশ ও দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নরতদের গ গ্রুপে, স্নাতক শ্রেণীতে অধ্যয়নরতদের ঘ গ্রুপে বিভক্ত করে বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার মধ্যে ছিলো ক্বেরাত, হামদ-নাত, বাংলা ও ইংরেজী রচনা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ নির্ধারিত বক্তব্য, ইংরেজী বক্তব্য, বিতর্ক (একক), দেশাত্ববোধক, রবীন্দ্র, নজরুল, উচ্চাঙ্গ ও লোক সঙ্গীত, জারী গান (দল ভিত্তিক), নৃত্য (উচ্চাঙ্গ) ও লোক নৃত্য প্রতিযোগিতা, শ্রেষ্ঠ স্কাউট, শ্রেষ্ঠ গার্ল গাইড, শ্রেষ্ঠ রোভার, শ্রেষ্ঠ বিএনসিসি, শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক, শ্রেষ্ঠ স্কাউট, রোভার শিক্ষক, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিতদের পুরষ্কার প্রদান করা হয়।
এবার শেরপুর জেলার শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে সরকারী ভিক্টোরিয়া একাডেমী, সরকারী নাজমুল স্মৃতি কলেজ (কলেজা), ইদ্রিসিয়া কামিল মাদ্রাসা (মাদ্রসা) শেরপুর মডেল টেকনিক্যাল এন্ড বিএম কলেজ (কারিগরি), শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান উত্তরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহসীন আলী আকন্দ (মাধ্যমিক), নালিতাবাড়ী সরকারী নাজমুল স্মৃতি নালিতাবাড়ী সরকারী নাজমুল স্মৃতি কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুর রউফ  (কলেজ),কাকিলা কুড়া মহিলা দাখিল মাদ্রাসার সুপার মো: আতাউল্লাহ (মাদ্রাসা), শেরপুর মডেল টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মো: আনোয়ার হোসেন (কারিগরি) নির্বাচিত হয়েছেন।


মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি