জবানবন্দি গ্রহণ শেষে কারাগারে দুই ‘জঙ্গি’

জবানবন্দি গ্রহণ শেষে কারাগারে দুই ‘জঙ্গি’
সর্বমোট পঠিত : 18 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

প্রগতিশিল লেখক, ব্লগার ও পুলিশ সদস্যদের ওপর হামলাসহ নাশকতার পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তার জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সন্দেহভাজন দুই সদস্য ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি শেষে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার রিমান্ড শেষে তাদেরকে ঢাকার মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় তারা স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হন। এরপর মামলার তদন্ত কর্মকর্তা দুই আসামির জবানবন্দি রেকর্ডের জন্য আদালতে আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী আসামি ফয়েজুর রহমান ওরফে আহমাদ আদনান এবং ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূইয়া আসামি চান মিয়ার জবানবন্দি রেকর্ড করেন। রপর আসামিদের কারাগারে পাঠানো হয় বলে নিউজবাংলাকে জানিয়েছেন আদালতে খিলগাঁও থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা এসআই আশরাফ হোসেন।


আদালতে আসামিদের পক্ষে কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না। গত ২ মে ফয়েজুর ও চান মিয়াকে দুই দিনের রিমান্ডে পাঠায় আদালত। আগের দিন রাতে রাজধানীর খিলগাঁও এলাকা থেকে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে চারটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। সেই মোবাইলে গুরাবা মিডিয়া, আল হিকমাহ মিডিয়া, আল খিদমাহ মিডিয়া প্রকাশিত উগ্রবাদী বার্তা সম্বলিত বইয়ের সফট কপি (পিডিএফ) পাওয়া যায়। তারা ফেসবুকে উগ্রবাদী প্রচারণার মাধ্যমে সদস্য সংগ্রহ ও বাছাই করে বিভিন্ন অ্যাপসের মাধ্যমে নিজেদের মধ্যে যোগাযোগ রক্ষা করত বলে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযোগ।


তাদের বিরুদ্ধে খিলগাঁও থানায় পুলিশ বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে মামলা করেছে।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি