সৈয়দপুরে কৃষকদের মাঝে ৫০% ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি বিতরণ

সর্বমোট পঠিত : 42 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

সৈয়দপুর উপজেলা কৃষি অফিস চত্বরে ওই কৃষি যন্ত্রপাতি বিতরণের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম।

নীলফামারীর সৈয়দপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার সকালে কৃষকদের মাঝে ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ৫০% ভর্তুকিতে ওই যন্ত্রপাতি বিতরণ করা হচ্ছে। 

সৈয়দপুর উপজেলা কৃষি অফিস চত্বরে  ওই কৃষি যন্ত্রপাতি বিতরণের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য বলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম। 

এ সময় সৈয়দপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মমতা সাহা, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. সালাহউদ্দিন, অবসরপ্রাপ্ত সহকারি কৃষি সম্প্রসারণ অফিসার বীরমুক্তিযোদ্ধা মির্জা মো. সালাহউদ্দিন বেগ, বীরমুক্তিযোদ্ধা মো. ইউনুছ আলী, বীরমুক্তিযোদ্ধা  মো. জিকরুল হকসহ কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তা ও কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন। শেষে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের তিনপাই দোয়ানী গ্রামের কৃষক মো. জোবায়দুল ইসলাম রুবেলের হাতে একটি কম্বাইন হারভেস্টারের চাবি তুলে দিয়ে কৃষকদের মাঝে ৫০% ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি বিতরণের উদ্বোধন করেন।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, চলতি ২০২১-২০২২ অর্থবছরে বোরো মৌসুমে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ৫০% ভর্তুকিতে কৃষকদের মাঝে একটি কম্বাইন হারভেস্টার, তিনটি পাওয়ার থ্রেসার এবং চারটি সিডার বিতরণ করা হবে।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি