সৈয়দপুরে অপরাজিতা নারীর রাজনৈতিক ক্ষমতায়নে যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সর্বমোট পঠিত : 91 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

সৈয়দপুর: সৈয়দপুরে অপরাজিতা : নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের আওতায় যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার উপজেলা পরিষদ হলরুমে বেসরকারি উন্নয়ন সংস্থা ডেমোক্রসি ওয়াচ ওই প্রশিক্ষণের আয়োজন করে। এতে প্রশিক্ষণ দেন আয়োজক সংস্থাটির মনিটরিং এন্ড ইভোলেশন অফিসার মো. ফয়সাল হাবিব।

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর: সৈয়দপুরে অপরাজিতা : নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের আওতায় যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার উপজেলা পরিষদ হলরুমে বেসরকারি উন্নয়ন সংস্থা ডেমোক্রসি ওয়াচ ওই প্রশিক্ষণের আয়োজন করে। এতে প্রশিক্ষণ দেন আয়োজক সংস্থাটির মনিটরিং এন্ড ইভোলেশন অফিসার মো. ফয়সাল হাবিব।

প্রতিষ্ঠানটির সৈয়দপুর উপজেলা সমন্বয়কারী মোছা. রীমা আক্তারের তত্ত্বাবধানে এ প্রশিক্ষণে উপজেলার কামারপুকুর, কাশিরাম বেলপুকুর, বাঙ্গালীপুর বোতলাগাড়ী, ও খাতামধুপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ওয়ার্ডের নির্বাচিত ও সম্ভাব্য নারী প্রতিনিধিরা অংশ নেয়। 

এতে উল্লিখিত ইউনিয়নগুলো থেকে সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্যসহ ৩২ জন অংশ নেন। দিনব্যাপী প্রশিক্ষণে নারীর রাজনৈতিক ক্ষমতায়নে যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ে আলোকপাত করে বলা হয়, দেশের মোট জনসংখ্যার প্রায় অর্ধেকই হচ্ছে নারী। তাই দেশের সার্বিক উন্নয়নে নারীদের অংশ গ্রহন অত্যাবশ্যক। আর নারীদের নিজ নিজ অধিকার ও ক্ষমতা সম্পর্কে  আরো বেশি সচেতন হতে হবে। একই সঙ্গে নারীর রাজনৈতিক ক্ষমতায়নও  অতি জরুরী। এ জন্য সকল রাজনৈতিক দলসমূহের ওয়ার্ড পর্যায় থেকে জাতীয় পর্যায়ে নারীদের সক্রিয় অংশ গ্রহন থাকতে হবে। 

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি