সৈয়দপুরে ইউপি চেয়ারম্যান কর্তৃক অপপ্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

সর্বমোট পঠিত : 163 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

নীলফামারীর সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ি ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে সংবাদ সম্মেলন হয়েছে। ওই ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান সরকার জুন সম্প্রতি এক সংবাদ সম্মেলনে বিগত নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করা এক পরাজিত প্রার্থী ও তার পরিবারের সদস্যদের নামে মিথ্যা, বানোয়াট ও মানহানিকর তথ্য উপস্থাপন করেন। এরই প্রতিবাদে পরাজিত ওই প্রার্থী মোন্নাফ আলী সরকার গতকাল শনিবার সকালে তাঁর নিজ বাসভবনে ওই সংবাদ সম্মেলন করেন।

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর :  নীলফামারীর সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ি ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে সংবাদ সম্মেলন হয়েছে। ওই ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান সরকার জুন সম্প্রতি এক সংবাদ সম্মেলনে বিগত নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করা এক পরাজিত প্রার্থী ও তার পরিবারের সদস্যদের নামে মিথ্যা, বানোয়াট ও মানহানিকর তথ্য উপস্থাপন করেন। এরই প্রতিবাদে পরাজিত ওই প্রার্থী মোন্নাফ আলী সরকার গতকাল শনিবার সকালে তাঁর নিজ বাসভবনে ওই সংবাদ সম্মেলন করেন।

এতে লিখিত বক্তব্যে মোন্নাফ আলী বলেন, চেয়ারম্যান হিসেবে মনিরুজ্জামান সরকার জুন তাঁর দায়িত্ব নেয়ার পর থেকেই নানা অনিয়ম ও দূর্নীতিতে জড়িয়ে পড়েন। ইতিমধ্যে এসব অনিয়ম নিয়ে বিভিন্ন সময়ে পত্রপত্রিকায় একাধিক খবর প্রকাশিত হয়। সর্বশেষ গত ঈদুল ফিতরের আগে ভিজিএফ চাল বিতরণে চেয়ারম্যান বিরুদ্ধে  ব্যাপক স্বজনপ্রীতি, দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠে। ওইসব চাল বিতরণের দ্বিতীয় দিনে ইউনিয়নের বঞ্চিত অসহায় দুস্থ মানুষজন বিক্ষুদ্ধ হয়ে তাঁর কার্যালয় ঘেরাও করেন। এতে চরম বিশৃংখলার সৃষ্টি হলে ভিজিএফের চাল বিতরণ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান ইউনিয়ন পরিষদ কার্যালয়ে গিয়ে পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। পরে তিনি ইউপি চেয়ারম্যানকে বাদ দিয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন সচিবকে দিয়ে ভিজিএফের চাল বিতরণ সম্পন্ন করেন।

এরই মধ্যে ঈদের দুইদিন পর গত ৫ মে নীলফামারী জেলা সদরে  বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের ভিজিএফের চাল সন্দেহে একটি পিকআপে থাকা ৬০ বস্তা চালের একটি চালান আটক করে স্থানীয় জনতা। পরে আটক করা ওই চাল নীলফামারী সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এর নির্দেশে সদর থানায় নেয়া হয়। বর্তমানে আটককৃত চালের বিষয়ে তদন্ত চলছে।

এদিকে, ভিজিএফের আটককৃত ওই চাল নিয়ে বোতলাগাড়ী ইউপি চেয়ারম্যান গত ১০ মে এক সংবাদ সম্মেলন করেন। ইউপি কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনে পরাজিত প্রার্থী মোন্নাফ আলী সরকার ও তাঁর পুত্র মাহমুদ হাসান রকিসহ বিভিন্নজনের সম্পর্কে মিথ্যা ও মানহানিকর তথ্য দেন তিনি। এছাড়াও চেয়ারম্যান মনিরুজ্জামান সরকার জুন তাঁর সংবাদ সম্মেলনে মনগড়া বক্তব্য দিয়ে, আগামী ৬ মাসের মধ্যে পরাজিত প্রার্থীর সমর্থকরা তাকে হত্যার হুমকি দিয়েছে বলে উল্লেখ করেন।

ফলে মিথ্যে ও বানোয়াট তথ্য দিয়ে মানহানীকর বক্তব্য প্রদান করার প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলনে পরাজিত প্রার্থী মোন্নাফ আলী সরকার জানান, চেয়ারম্যান তাঁর সংবাদ সম্মেলনে আমাকে, আমার পুত্র ও কর্মী সমর্থকদের জড়িয়ে যেসব তথ্য দিয়েছেন তা সম্পূর্ণ মিথ্যে, উদ্দেশ্য প্রণোদিত ও বানোয়াট। মূলতঃ ইউপি চেয়ারম্যান মনিরুজ্জমান জুন তাঁর নিজের অনিয়ম দুর্নীতি “শাক দিয়ে মাছ ঢাকার” চেষ্টায় লিপ্ত রয়েছেন। তিনি বলেন দায়িত্ব নেয়ার পর থেকে তার এবং পরিবারের সকলকে হয়রানী করতে উঠেপড়ে লেগেছেন। সংবাদ সম্মেলনে মোন্নাফ আলী সরকারের পরিবারের সদস্য ছাড়াও কর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি