ময়মনসিংহে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণা, গ্রেপ্তার ২

সর্বমোট পঠিত : 35 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

গ্রেপ্তাররা হলেন সদর উপজেলার আইনুদ্দিন (৫০) ও মুক্তাগাছার দেলোয়ার হোসেন (২৮)। শুক্রবার (১৩ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিকুল ইসলাম। তিনি জানান, সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগের জন্য অপেক্ষমাণ তালিকায় থাকা সোহেল মিয়া (১৮) নামে এক প্রার্থীকে নেত্রকোনার দুর্গাপুর থেকে ফোন করে ময়মনসিংহ সদরে ডেকে এনে চাকরি পাওয়ার নিশ্চয়তা দেয় ওই দুই প্রতারক। এ জন্য ৪ লাখ টাকা চুক্তি করে জামানত হিসেবে কৌশলে চাকরিপ্রার্থীর মূল সনদসহ কাগজপত্র রেখে দেয় তারা।

সেনাবাহিনীতে নিয়োগের জন্য অপেক্ষমাণ তালিকায় থাকা এক প্রার্থীকে ডেকে এনে আটক, চাঁদা দাবি ও প্রতারণার অভিযোগে দুই প্রতারককে গ্রেপ্তার করেছে ময়মনসিংহ জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

গ্রেপ্তাররা হলেন সদর উপজেলার আইনুদ্দিন (৫০) ও মুক্তাগাছার দেলোয়ার হোসেন (২৮)। শুক্রবার (১৩ মে) বিকেলে  বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিকুল ইসলাম।

তিনি জানান, সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগের জন্য অপেক্ষমাণ তালিকায় থাকা সোহেল মিয়া (১৮) নামে এক প্রার্থীকে নেত্রকোনার দুর্গাপুর থেকে ফোন করে ময়মনসিংহ সদরে ডেকে এনে চাকরি পাওয়ার নিশ্চয়তা দেয় ওই দুই প্রতারক। এ জন্য ৪ লাখ টাকা চুক্তি করে জামানত হিসেবে কৌশলে চাকরিপ্রার্থীর মূল সনদসহ কাগজপত্র রেখে দেয় তারা।

চাকরিপ্রার্থীর মূল কাগজপত্রসহ ঘাটাইল ক্যান্টনমেন্টে হাজির হওয়ার জন্য নির্ধারিত থাকে শুক্রবার। এ জন্য গতকাল বৃহস্পতিবার বিকেলে প্রতারক আইনুদ্দিনের বাড়ির কাছে মনতলা বাজারে চার লাখ টাকার স্থলে চাকরিপ্রার্থী দুই লাখ বিশ হাজার টাকা নিয়ে হাজির হন। এ সময় পুরো টাকা না দিলে সোহেল মিয়া ও তার বাবা মঞ্জুর হোসেনকে আটক এবং কাগজপত্র নষ্ট করার হুমকি দেয় প্রতারকরা।

ডিবির ওসি আরও জানান, ওই অবস্থায় সোহেল ও মঞ্জুরের সাথে থাকা এক ব্যক্তি কৌশলে ডিবি পুলিশকে জানায়। তাৎক্ষণিক ডিবি পুলিশের একটি দল সদরের গণেশ্যামপুর এলাকায় অভিযান চালিয়ে আটক থাকা চাকরিপ্রার্থী ও তার বাবাকে মুক্ত করে। এ ছাড়া আইনুদ্দিন ও দেলোয়ারের কাছ থেকে নগদ দুই লাখ ২০ হাজার টাকা উদ্ধার ও তাদের গ্রেপ্তার করে।

এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় মামলা দায়েরের পর তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি