ময়মনসিংহে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. লিটন আর নেই, প্রধানমন্ত্রীর শোক

সর্বমোট পঠিত : 55 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপি এক শোক বিবৃতিতে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. সামিউল আলম লিটন এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি কৃষিবিদ ড. সামিউল আলম লিটন (৫৩) আর নেই। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (৩০ এপ্রিল) সন্ধ্যা পৌনে ৬ টার দিকে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। আওয়ামী লীগের এই নেতার আকস্মিক অকাল মৃত্যুতে নিজ এলাকা গৌরীপুরসহ ময়মনসিংহের রাজনৈতিক অঙ্গনসহ সর্বত্রই শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে তিনি এক ছেলে, এক মেয়ে ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গৌরীপুর উপজেলা তাঁতীলীগের সভাপতি দেওয়ান মাসুদুর রহমান খান সুজন এ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, সামিউল আলম লিটন শনিবার দুপুরে গৌরীপুর উপজেলা ভাংনামারী ইউনিয়নে বারুয়ামারী এলাকায় নিজ বাড়িতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে এদিন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৬ টার দিকে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

উল্লেখ সামিউল আলম লিটন আওয়ামী রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালনের পাশাপাশি ময়মনসিংহ-৩ তথা গৌরীপুর আসনে আওয়ামী লীগের এমপি মনোনয়ন প্রত্যাশী হিসেবে গণসংযোগ ও প্রচারণা করে আসছিলেন।

প্রদানমন্ত্রীর শোক :

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কণ্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপি এক শোক বিবৃতিতে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. সামিউল আলম লিটন এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

বাংলাদেশ আওয়ামী লীগ উপ-দপ্তর সম্পাদক সায়েম খান স্বাক্ষরিত প্রধানমন্ত্রীর শোক বিবৃতিতে তিনি মরহুম সামিউল আলম লিটন এর পবিত্র আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

একই বিবৃতিতে আরো শোক প্রকাশ করেন বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতৃ মন্ত্রণালয় মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি কৃষিবিদ ড. সামিউল আলম লিটন এছাড়াও আরো শোক জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে. এম খালিদ এমপি,

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর, কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একেএম জাকির হোসেন, সংসদ সদস্য নাজিম উদ্দীন আহমেদ, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু, ময়মনসিংহ জেলা পরিষদ প্রশাসক অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল হক শামীম সিআইপি, জেলা নাগরিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট এএইচএম খালেকুজ্জামান ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমিন কালাম, ময়মনসিংহ সদর উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসেন, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি ও জয়যাত্রা টেলিভিশনের এমডি এফএমএ সালাম এবং বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম প্রমূখ।


মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি