ইউক্রেনে রকেট হামলায় নিহত হাদিসুরের জানাজা সম্পন্ন

সংগৃহীত ছবি
সর্বমোট পঠিত : 522 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

জানাজা নামাজ শেষে তাঁর দাদা আতাহার উদ্দিন হাওলাদার ও দাদি মোসা. রোকেয়া বেগমের কবরের দক্ষিন পাশে দাফন করা হয়। হাদিসুরের মৃত্যুতে বাড়ি জুড়ে চলছে শোকের মাতম। পুরো এলাকা নিস্তব্ধ। এবার দেশে ফিরেই বিয়ের পিঁড়িতে বসার কথা ছিল তার। কিন্তু তার কফিনবন্দি হয়ে এই ফিরে আসায় শোকার্ত পুরো পরিবার। স্বজনদের আহাজারি যেন তারই প্রতিচ্ছবি।

ইউক্রেনে বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হামলায় নিহত নাবিক ও থার্ড ইঞ্জিনিয়ার মোহাম্মাদ হাদিসুর রহমানের জানাজা সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১০টার পর বরগুনার বেতাগীর হোসনাবাদ ইউনিয়নের কদমতলা গ্রামে তার জানাজা অনুষ্ঠিত হয়।  

জানাজা নামাজ শেষে তাঁর দাদা আতাহার উদ্দিন হাওলাদার ও দাদি মোসা. রোকেয়া বেগমের কবরের দক্ষিন পাশে দাফন করা হয়।

হাদিসুরের মৃত্যুতে বাড়ি জুড়ে চলছে শোকের মাতম। পুরো এলাকা নিস্তব্ধ।  এবার দেশে ফিরেই বিয়ের পিঁড়িতে বসার কথা ছিল তার। কিন্তু তার কফিনবন্দি হয়ে এই ফিরে আসায় শোকার্ত পুরো পরিবার। স্বজনদের আহাজারি যেন তারই প্রতিচ্ছবি।

হাদিসুরের মেজো ভাই তরিকুল ইসলাম জানান, 'আমার বড়ই ছিল পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তি। আমি এবং আমার ছোট ভাই যাতে চাকুরি পেতে পারি এজন্য সরকারের কাছে দাবি জানাই'।

গতকাল সোমবার দুপুর সোয়া ১২টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হাদিসুরের মরদেহবাহী তার্কিশ এয়ারের ফ্লাইটটি ঢাকায় পৌঁছে। সেখান থেকে দুপুর ১টায় তাঁর বাড়ি বরগুনার বেতাগীর কদমতলার উদ্দেশে রওনা হয় মরদেহবাহী বিশেষ অ্যাম্বুল্যান্স। মরদেহটি বাড়িতে রাতে এসে পৌঁছে।

এর আগে, রোববার দুপুরে টার্কিশ এয়ারলাইন্সের কার্গো বিমানে হাদিসুর রহমানের মরদেহ দেশে আসার কথা থাকলেও ইস্তাম্বুলে তুয়ারপাতের কারণে ফ্লাইটটি বাতিল হয়।

গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার যুদ্ধের কারণে ইউক্রেনে আটকা পড়ে বাংলাদেশি পতাকাবাহী জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’। ২ মার্চ রাত ৯টা ২৫ মিনিটে জাহাজটিতে রকেট হামলা হয়। এতে জাহাজটিতে আগুন ধরে যায়।

হামলায় জাহাজটির থার্ড ইঞ্জিনিয়ার মোহাম্মাদ হাদিসুর রহমান আরিফ মারা যান। এর পরপরই জাহাজে থাকা নাবিকরা ভিডিও বার্তায় তাদের নিরাপদে উদ্ধারে আকুতি জানায়।

পরদিন ৩ মার্চ বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টার দিকে জাহাজের জীবিত ২৮ নাবিককে ইউক্রেনের একটি বাংকারে নেওয়া হয়। পরে তাদের নিরাপদে রোমানিয়ায় নিয়ে যাওয়া হয়।

৯ মার্চ দুপুর ১২টায় ইউক্রেনে আটকে পড়া জাহাজ ‘বাংলার সমৃদ্ধির’ ২৮ নাবিক দেশে পৌঁছান।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি