মহান স্বাধীনতার মাসে পরিচ্ছন্ন হলো নকলা বঙ্গবন্ধু চত্বর

মহান স্বাধীনতার মাসে পরিচ্ছন্ন হলো নকলা বঙ্গবন্ধু চত্বর
সর্বমোট পঠিত : 355 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

ওইসময় প্রধান অতিথি কাউছার আহাম্মেদ ক্লিন আপের সার্বিক সফলতা কামনায় সকল সদস্যদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মূলক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবং উপস্থিতিদের ক্লিন আপ এর নির্ধারিত শপথ বাক্য পাঠ করান।

শোয়াইব রহমানঃ স্বাধীনতার মাস- ২০২২ উপলক্ষে শেরপুর জেলার নকলা উপজেলায় ক্লিন আপ নকলা টিমের উদ্যোগে উপজেলার গড়েরগাঁও মোড়স্থ বঙ্গবন্ধু চত্বর ও এর আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। 'স্বাধীনতা মাসের অঙ্গীকার নকলা হবে পরিষ্কার' এ স্লোগানকে সামনে রেখে ১১ই মার্চ শুক্রবার সকাল ১১টার পর এ কর্মসূচি পরিচালনা করা হয়।

ক্লিন আপ নকলা টিমের ম্যানেজমেন্ট সমন্বয়ক আব্দুল্লাহ্ আল-আমিন এর সভাপতিত্বে পরিচালিত উক্ত কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (সদ্য পদোন্নতি প্রাপ্ত সিনিয়র সহকারী সচিব) কাউছার আহাম্মেদ।

ওইসময় প্রধান অতিথি কাউছার আহাম্মেদ ক্লিন আপের সার্বিক সফলতা কামনায় সকল সদস্যদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মূলক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন এবং উপস্থিতিদের ক্লিন আপ এর নির্ধারিত শপথ বাক্য পাঠ করান।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ক্লিন আপ বাংলাদেশ’র ভাইস চেয়ারম্যান ও শেরপুর জেলা সমন্বয়ক আল আমিন রাজু, জেলার ভারপ্রাপ্ত লজিষ্টিক সমন্বয়ক আল-আমিন, মানবাধিকার সংস্থা (আমাদের আইন) নকলা উপজেলা শাখার সভাপতি রাশেদুল কিবরিয়া, নকলা প্রবীণ ও প্রতিবন্ধী হিতৈষী সংস্থার সভাপতি আসাদুজ্জামান, রক্তসৈনিক নকলার সাধারণ সম্পাদক মকিব হোসেন মামুন,আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন'র যুগ্ম আহ্বায়ক হাসান মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় অন্যান্যের মধ্যে ক্লিন আপ নকলার রাইসুল কিবরিয়া রাজিব, মোকছেদুল মমিন, ইমাম হাসান সাব্বির, আরিফ রব্বানী,পরোয়ার জান্নাত পরম, ইমতিয়াজ আহমেদ,তরিকুল ইসলাম পুষ্প, সৌরভ আহমেদ সজিব, রমজান আলী, গোলাম আহমেদ লিমন, রাকিব হাসান, মাহমুদুল খলিল, রনি মাহমুদ, নাসির উদ্দিনসহ ক্লিন আপ নকলা টিমের অন্যান্য সদস্য ও শুভাকাঙ্খী, স্থানীয় সাংবাদিক, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ অনেকে উক্ত পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

ক্লিন আপ নকলা টিমের ম্যানেজমেন্ট সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিন জানান, মা ও মাতৃভূমির প্রতি আমাদের সকলের গভীর শ্রদ্ধা আছে বলেই অনেক ক্ষেত্রে আমরা বিশ্ব দরবারে আন্তর্জাতিক পরিচিতি পেয়েছি। বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে যে বা যারা দেশ ও মহান স্বাধীনতা যুদ্ধে বিভিন্নভাবে ত্যাগ স্বীকার করেছেন এমন সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জানাতে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস হিসেবে পালন করা হয়। এই মহান দিবসকে সামনে রেখে ক্লিন আপ নকলা টিমের উদ্যোগে জনসচেতনতা বাড়াতে উক্ত পরিছন্নতা কর্মসূচি হাতে নেওয়া হয়।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি