তামান্না মোড় থেকে ওয়াপদা মোড় পর্যন্ত

প্রতিক্ষার অবসান প্রায় সোয়া ৩ কিলোমিটার সড়ক সংস্কার কাজ শুরু

সড়ক সংস্কার কাজ শুরু
সর্বমোট পঠিত : 122 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

গতকাল বুধবার সকালে শহরের বিজলী সিনেমা হল মোড় চৌধুরী টাওয়ারের সামনে ফিতে কেটে সংস্কার কাজের উদ্বোধন করেন সৈয়দপুর পৌরসভা মেয়র রাফিকা আকতার জাহান বেবি। এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. শহিদুল ইসলাম, পৌর প্যানেল মেয়র-১ মো. শাহীন হোসেন, প্যানেল মেয়র-৩ সাবিয়া বেগম, পৌর কাউন্সিলর মো. জোবায়দুর রহমান শাহিন, সৈয়দ মঞ্জুর আলম, নজরুল ইসলাম রয়েল, আনোয়ারুল ইসলাম মানিক, বেলাল হোসেন, ফরহাদ হোসেন, নারী আসনের কাউন্সিলর জাহানারা পারভীন, ইয়াছমিন পারভীনসহ পৌরসভার অন্যান্য কর্মকর্তাবৃন্দ। পরে দোয়া পরিচালনা শেষে শুরু করা হয় সড়ক সংস্কারের কাজ।

মিজানুর রহমান মিলন সৈয়দপুর থেকে:    দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে অবশেষে শুরু হলো সৈয়দপুর শহরের তামান্না সিনেমা মোড় থেকে (শেরে বাংলা সড়ক) গোলাহাট ওয়াপদা মোড় পর্যন্ত খানা খন্দকে ভরা প্রায় সোয়া ৩ কিলোমিটার সড়ক সংস্কারের কাজ।

গতকাল বুধবার সকালে শহরের বিজলী সিনেমা হল মোড় চৌধুরী টাওয়ারের সামনে ফিতে কেটে সংস্কার কাজের উদ্বোধন করেন সৈয়দপুর পৌরসভা মেয়র রাফিকা আকতার জাহান বেবি। এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. শহিদুল ইসলাম, পৌর প্যানেল মেয়র-১ মো. শাহীন হোসেন, প্যানেল মেয়র-৩ সাবিয়া বেগম, পৌর কাউন্সিলর মো. জোবায়দুর রহমান শাহিন, সৈয়দ মঞ্জুর আলম, নজরুল ইসলাম রয়েল, আনোয়ারুল ইসলাম মানিক, বেলাল হোসেন, ফরহাদ হোসেন, নারী আসনের কাউন্সিলর জাহানারা পারভীন, ইয়াছমিন পারভীনসহ পৌরসভার অন্যান্য কর্মকর্তাবৃন্দ। পরে দোয়া পরিচালনা  শেষে শুরু করা হয় সড়ক সংস্কারের কাজ।

এদিকে দীর্ঘদিন পরে খানা খন্দকে ভরা ওই সড়কের সংস্কার কাজ শুরু হওয়ায় শহরবাসীর মাঝে কিছুটা হলেও স্বস্তি ফিরে এসেছে। এ প্রসঙ্গে জানতে চাইলে বিশিষ্ট ব্যবসায়ী মো. মমিনুল ইসলাম মিঠু বলেন, সড়কের খানা খন্দক ছিল মানুষজনের গলার কাঁটা। সড়কে প্রতিনিয়ত ঘটতো ছোট বড় দুর্ঘটনা। এটি পুরোদমে সংস্কার হলে যানবাহনসহ পথচারীদের চলাচলে অনেক সুবিধা হবে। সচেতন সমাজসেবী ও সাংবাদিক আশরাফুল আলম সড়ক সংস্কারের কাজ শুরু হওয়ায় পৌর পরিষদকে ধন্যবাদ জানিয়ে বলেন, অনেক আগেই এটি হওয়া প্রয়োজন ছিল। তবে সড়কের কাজ যাতে সঠিক নিয়মে হয় সেজন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জোড়ালো তদারকি দাবি করেন।

অটোরিক্সা চালক আনোয়ার, কালাম, দেলোয়ার, রিক্সাভ্যান চালক সাইফুল, ইসলাম, হালিমসহ অনেকেই বলেন খানা খন্দক সড়কের কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটে আসছিল। তাদের যানবাহনের অনেক যন্ত্রাংশ নষ্ট হয়ে যেত। ফলে অর্থ ও কর্মঘন্টা অপচয়ের কারণে তাদের দুর্ভোগ ছিল সীমাহীন। সড়ক সংস্কার কাজ শুরু করায় তাদের দুর্ভোগ কমে আসবে বলে জানান তারা। উল্লেখ্য, দীর্ঘ কয়েক বছর ধরে খানা খন্দকে ভরা ওই সড়কটির কারণে যানবাহনসহ মানুষজনের চলাচলে নানা দুর্ভোগের সৃষ্টি হচ্ছিল। এ নিয়ে স্থানীয় ও জাতীয় পত্র পত্রিকায় সচিত প্রতিবেদন প্রকাশিত হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমেও সড়কটির বেহাল অবস্থা নিয়ে বিভিন্ন আইডি থেকে পোস্ট ভাইরাল হয়। সেখানে সড়কটির দিকে সুনজর দিতে মেয়রসহ পৌর পরিষদের প্রতি আহ্বান জানানো হয়। এছাড়া বিভিন্ন অনুষ্ঠানেও ওই সড়কের প্রসঙ্গটি চলে আসে। সূত্র জানায়, এ নিয়ে সৈয়দপুর পৌর মেয়র  রাফিকা আকতার জাহান বেবি পরিষদের কাউন্সিলরদের সাথে পরামর্শ করে ওই সড়কসহ শহরের বিভিন্ন এলাকায় রাস্তাঘাট ড্রেনসহ অন্যান্য উন্নয়নমূলক কাজ শুরুর বিষয়ে ঐক্যমত হন। পরে পরিষদের মাসিক সভায় সর্বসম্মতিক্রমে তা পাস হয়।

এ অবস্থায় ওই সড়ক সংস্কারসহ শহরের বিভিন্ন উন্নয়নমূলক কাজ সম্পাদনের জন্য গেল বছরের ২৯ নভেম্বর দরপত্র আহ্বান করা হয়। ওই বছরের ২০ ডিসেম্বর দরপত্র খোলা হয়। কিন্তু বিভিন্ন জটিলতার কারণে কার্যাদেশ দিতে দেরী হয় পৌর কর্তৃপক্ষের। অবশেষে তামান্না সিনেমা হল মোড় থেকে গোলাহাট ওয়াপদা মোড় পর্যন্ত প্রায় সোয়া ৩ কিলোমিটার দৈর্ঘ্যরে সড়ক সংস্কারের জন্য কাজ পাওয়া দুটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে গত মঙ্গলবার কার্যাদেশ দেয়া হয়। ২৬ লাখ ৫৩ হাজার টাকা ব্যয়ে সড়কটির দুটি প্যাকেজে তামান্না মোড় থেকে ৭৮০ মিটার পর্যন্ত সড়ক সংস্কারে ব্যয় হবে ১৩ লাখ ৭৯ হাজার এবং ৭৮০ মিটার থেকে ৩ হাজার ২১০ মিটার পর্যন্ত সংস্কারে ব্যয় হবে ১২ লাখ ৭৪ হাজার টাকা। কাজ দুটি সম্পাদন করবেন রিয়া ট্রেডার্স ও হাবিব ট্রেডার্স নামে দুটি প্রতিষ্ঠান।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি