সুন্দরবনে ২৭ কেজি হরিণের মাংসসহ পাচারকারী আটক

সুন্দরবনে ২৭ কেজি হরিণের মাংসসহ পাচারকারী আটক
সর্বমোট পঠিত : 131 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

লেফটেন্যান্ট কমান্ডার এম. মামুনুর রহমান, বিএন বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

সুন্দরবনের লোকালয় থেকে ২৭ কেজি হরিণের মাংসসহ একজনকে আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। ১৭ জানুয়ারী সোমবার রাত ১০ টায় সুন্দরবন সংলগ্ন দাকোপের চেয়ারম্যান ঘাট এলাকায় অভিযান পরিচালনা করে হরিণের মাংসসহ পাচারকারীকে আটক করে কোস্টগার্ড সদস্যরা। ১৮ জানুয়ারী মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম. মামুনুর রহমান, বিএন।

তিনি বলেন, সুন্দরবনে বণ্যপ্রাণী সংরক্ষণ ও নিধনরোধে কোস্টগার্ড পশ্চিম জোন নিয়মিত অভিযান পরিচালনা করছে।

এরই ধারাবাহিকতায় ১৭ জানুয়ারী সোমবার রাত ১০ টায়  বিসিজি আউটপোস্ট নলিয়ানের একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবন সংলগ্ন দাকোপ উপজেলার চেয়ারম্যান ঘাট এলাকা থেকে ২৭ কেজি হরিণের মাংসসহ একজন পাচারকারীকে আটক করে।

আটক ব্যক্তির নাম মোঃ জাফর সানা (৩৯)। তিনি দাকোপের কালাবগী গ্রামের রহিম সানার ছেলে। আটককৃতের বিরুদ্ধে পরবর্তী আইনাননুগ ব্যবস্থা গ্রহণের কালাবগী ফরেষ্ট অফিসে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।


মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি