তুষারপাত ও ঝড়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র-কানাডার জনজীবন

ছবি: বিবিসি
সর্বমোট পঠিত : 89 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, জর্জিয়া, ভার্জিনিয়া এবং নর্থ ও সাউথ ক্যারোলাইনায় জারি করা হয়েছে জরুরি অবস্থা। শীতকালীন এই ঝড় আগামী দুই দিন যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলের এক তৃতীয়াংশ এলাকার ওপর দিয়ে বয়ে যাবে বলে জানিয়েছে মার্কিন আবহাওয়া অধিদপ্তর। নিউইয়র্ক শহর এবং কানেক্টিকাটের কিছু এলাকাসহ কয়েকটি এলাকায় রয়েছে উপকূলীয় বন্যার পূর্বাভাস।

ভারী তুষারপাত ও তীব্র শীতকালীন ঝড়ে বিপর্যস্ত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্র ও কানাডার লাখো বাসিন্দা। হাজারো ফ্লাইট বাতিলের পাশাপাশি কয়েকটি দক্ষিণ পূর্বাঞ্চলীয় রাজ্যে বন্ধ হয়ে গেছে বিদ্যুৎ সরবরাহ। খবর রয়টার্সের।

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, জর্জিয়া, ভার্জিনিয়া এবং নর্থ ও সাউথ ক্যারোলাইনায় জারি করা হয়েছে জরুরি অবস্থা।
শীতকালীন এই ঝড় আগামী দুই দিন যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলের এক তৃতীয়াংশ এলাকার ওপর দিয়ে বয়ে যাবে বলে জানিয়েছে মার্কিন আবহাওয়া অধিদপ্তর। নিউইয়র্ক শহর এবং কানেক্টিকাটের কিছু এলাকাসহ কয়েকটি এলাকায় রয়েছে উপকূলীয় বন্যার পূর্বাভাস।

অন্যদিকে কানাডার ওন্টারিও প্রদেশে রোববার রাত থেকেই তুষারপাত শুরু হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া অধিদপ্তর। প্রদেশটির রাজধানী টরেন্টোতে ১৫ থেকে ২০ সেন্টিমিটার পর্যন্ত তুষারের পূর্বাভাস রয়েছে।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি