৩লক্ষ টাকার চেক বিতরণ

তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের প্রশিক্ষন দিচ্ছে মহিলা সংস্থা

৩লক্ষ টাকার চেক বিতরণ
সর্বমোট পঠিত : 299 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

বর্তমানে ৮০ দিন করে ৫টি ট্রেডে আরো ২৫০ জন মহিলাকে প্রশিক্ষন প্রদান করা হচ্ছে। ট্রেডসমুহ হচ্ছে, ক্যাটারিং, ফ্যাশন ডিজাইনার, বিউটি ফিকেশন ও ইন্টেরিয়র ডিজাইনার। এদের প্রশিক্ষন শেষ হলে প্রত্যেককে ১২ হাজার টাকা করে মোট ৩০ লক্ষ টাকা প্রদান করা হবে। একই সাথে এসব মহিলার প্রশিক্ষন নিয়ে বিভিন্ন কাজে যোগ দিয়ে আত্মকর্মী হয়ে উঠবে। প্রকল্প পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব আনোয়ারা বেগম এসব প্রশিক্ষন কার্যক্রম পরিদর্শন করেন।

তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধনের লক্ষে প্রশিক্ষন প্রদান করছে জাতীয় মহিলা সংস্থা। তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পে  প্রথম পর্যায়ে জাতীয় মহিলা সংস্থা ও মহিলা বিষয়ক অফিসের সহায়তায় বিজনেস ম্যানেজমেন্ট এন্ড ই-কমার্স বিষয়ে ৫০ জনকে  ৪০দিনের প্রশিক্ষন প্রদান করা হয়। প্রশিক্ষন শেষে এসব মহিলার প্রতিজনকে ৬ হাজার করে মোট ৩ লক্ষ টাকার চেক প্রদান করা হয়েছে। চেক হস্তান্তর করেন এ প্রকল্পের প্রকল্প পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব আনোয়ারা বেগম। রোববার বিকেলে শেরপুর জেলা মহিলা সংস্থার খরমপুরস্থ কার্যালয়ে চেক হস্তান্তর করা হয়।


     

এছাড়া বর্তমানে ৮০ দিন করে ৫টি ট্রেডে আরো ২৫০ জন মহিলাকে প্রশিক্ষন প্রদান করা হচ্ছে। ট্রেডসমুহ হচ্ছে, ক্যাটারিং, ফ্যাশন ডিজাইনার, বিউটি ফিকেশন ও ইন্টেরিয়র ডিজাইনার। এদের প্রশিক্ষন শেষ হলে প্রত্যেককে ১২ হাজার টাকা করে মোট ৩০ লক্ষ টাকা প্রদান করা হবে। একই সাথে এসব মহিলার প্রশিক্ষন নিয়ে বিভিন্ন কাজে যোগ দিয়ে আত্মকর্মী হয়ে উঠবে। প্রকল্প পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব আনোয়ারা বেগম এসব প্রশিক্ষন কার্যক্রম পরিদর্শন করেন।
 
এসময় তিনি বলেন, মাননীয় প্রধান মন্ত্রী দেশের মহিলাদের আত্মকর্মী হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন।   আপনারা প্রশিক্ষন নিয়ে যে কোন কাজে এগিয়ে যাবেন আমাদের সরকারের পক্ষ থেকে আপনাদের সার্বিক সহায়তা করা হবে।   

এসময় উপস্থিত ছিলেন, শেরপুর সদর উপজেলা সহকারী কমিশনার তনিমা আফ্রাদ, এনডিসি সাদিক আল সাফিন, সহকারী পরিচালক অর্থ ও হিসাব আব্দুর রাজ্জাক, সহকারী পরিচালক ট্রেনিং মনিটরিং মো. কাইয়ুম মিয়া, শেরপুর জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাসরিন বেগম ফাতেমা, সদস্য আঞ্জুমান আরা লিপি, নিলুফা পান্না মিনা, শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন প্রমুখ।

এসময় জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান নাসরিন বেগম ফাতেমা জানান, আমারা সাধ্যমতো চেষ্টা করছি আমাদের এ জেলার মেয়েদের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষন প্রদানসহ আর্থিক সহায়তার মাধ্যমে স্বাবলম্বী করে গড়ে তুলতে।     

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি