বাংলাদেশ নারী দলের টি-টোয়েন্টি নেতৃত্বেও শেরপুরের নিগার সুলতানা জ্যোতি

বাংলাদেশ টি-টোয়েন্টি নারী দলে
সর্বমোট পঠিত : 105 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

ঘোষিত স্কোয়াডকে ভারসাম্য ও ভবিষ্যত পরিকল্পনার অংশ হিসেবে উল্লেখ করেছেন বাংলাদেশ নারী দলের নির্বাচক মঞ্জুরুল ইসলাম। তিনি বলেন, “এ প্রতিযোগিতার জন্য আমাদের একটি ভারসাম্যপূর্ণ স্কোয়াড রয়েছে। আমাদের নির্দিষ্ট কিছু মানদণ্ড অনুসারে খেলোয়াড় বাছাই করা হয়েছে।” বিজ্ঞপ্তিতে মঞ্জুরুল ইসলাম আরও বলেন, “আমি মনে করি, এ ইভেন্টটি কিছু উদীয়মান প্রতিভাবান ক্রিকেটারকে সুযোগ দেওয়ার জন্যও একটি ভালো মঞ্চ। কারণ, আমাদের ভবিষ্যতের জন্যও পরিকল্পনা করতে হবে।”

মালয়েশিয়ায় আইসিসি কমনওয়েলথ গেমস বাছাইপর্ব-২০২২ এর জন্য নারী দলের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টি-টোয়েন্টি ফরম্যাটের এ গেমসে ঘোষিত ১৫ সদস্যের দলে নেতৃত্ব পেয়েছেন ওয়ানডে দলের অধিনায়ক শেরপুরের নিগার সুলতানা জ্যোতি। এছাড়া মূল স্কোয়াডে জায়গা হারিয়েছেন জাহানারা আলম।

শুক্রবার (৭ জানুয়ারি) রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ নারী দলের টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়ক ছিলেন সালমা খাতুন। আইসিসি কমনওয়েলথ গেমস বাছাইপর্বে তাকে দলে রাখা হলেও নেতৃত্ব হারিয়েছেন। তার পরিবর্তে ওয়ানডের পর টি-টোয়েন্টি ফরম্যাটেও অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছেন নিগার সুলতানা জ্যোতি।

এছাড়া ক্যারিয়ারের প্রথমবারের মতো মূল দলের বাইরে স্ট্যান্ডবাই হিসেবে ডাক পেয়েছেন জাহানার আলম। ঘোষিত স্কোয়াডে তিনি ছাড়া আরও দুইজনকে রাখা হয়েছে স্ট্যান্ড বাই হিসেবে।

ঘোষিত স্কোয়াডকে ভারসাম্য ও ভবিষ্যত পরিকল্পনার অংশ হিসেবে উল্লেখ করেছেন বাংলাদেশ নারী দলের নির্বাচক মঞ্জুরুল ইসলাম। তিনি বলেন, “এ প্রতিযোগিতার জন্য আমাদের একটি ভারসাম্যপূর্ণ স্কোয়াড রয়েছে। আমাদের নির্দিষ্ট কিছু মানদণ্ড অনুসারে খেলোয়াড় বাছাই করা হয়েছে।”
বিজ্ঞপ্তিতে মঞ্জুরুল ইসলাম আরও বলেন, “আমি মনে করি, এ ইভেন্টটি কিছু উদীয়মান প্রতিভাবান ক্রিকেটারকে সুযোগ দেওয়ার জন্যও একটি ভালো মঞ্চ। কারণ, আমাদের ভবিষ্যতের জন্যও পরিকল্পনা করতে হবে।”

জুলাই-আগস্টে বার্মিংহামে অনুষ্ঠিত হবে কমনওয়েলথ গেমসের ২২তম আসর। এ গেমসের জন্য বাছাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ কেনিয়া (১৮ জানুয়ারি), মালয়েশিয়া (১৯ জানুয়ারি), স্কটল্যান্ড (১৩ জানুয়ারি) ও শ্রীলঙ্কা (২৪ জানুয়ারি)। বাছাইপর্ব শেষে ২৫ জানুয়ারি দেশে ফিরবে বাংলাদেশ নারী দল।

বাংলাদেশ নারী দল
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, ফারজানা হক পিংকি, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মন্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, শানজিদা আক্তার মেঘলা এবং সুরাইয়া আজমীম।

স্ট্যান্ড বাই
জাহানারা আলম, নুজহাত তাসনিয়া এবং খাদিজা-তুল কুবরা।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি