ভারতের বিপক্ষে পয়েন্ট চায় বাংলাদেশ

ভারতের বিপক্ষে পয়েন্ট চায় বাংলাদেশ
সর্বমোট পঠিত : 31 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

বিশ্বকাপ বাছাইয়ে আফগানিস্তানের বিপক্ষে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। এখনও এশিয়ান কাপের মূল মঞ্চে যাওয়ার সুযোগ রয়েছে লাল-সবুজদের। সেজন্য ভারতকে হারানোর বিকল্প নাই জেমি বাহিনীর। দলের একটাই লক্ষ্য, ভারতের বিপক্ষে তিন পয়েন্ট। কাজটা মোটেও সহজ হবে না। বাস্তবতা বলছে, ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ থেকে ৭৯ ধাপ এগিয়ে ভারত। তবে প্রতিবেশী দেশটির সঙ্গে সাম্প্রতিক ইতিহাস ও পারফরম্যান্সে আত্মবিশ্বাসী বাংলাদেশ।

ভারতের শক্তিমত্তার ওপরে কাজ করেই মাঠে নেমে পয়েন্ট নেয়ার ব্যাপারে আশাবাদী জাতীয় দলের ডিফেন্ডার রহমত মিয়া। সংবাদ মাধ্যমের জন্য পাঠানো এক ভিডিও বার্তায় রহমত বলেন, ‘আমরা ভারতের সঙ্গে খেলেছি। কাতারের ম্যাচ নিয়ে আলোচনা হবে। মিটিং আছে দলের। মাঠে ভারতের দুর্বল ও শক্তির দিকগুলো নিয়ে কাজ করছি। ভারতের বিপক্ষে কীভাবে ইম্প্রুভ করতে পারি সেটা নিয়ে কথা হচ্ছে। আশা করছি ভারতের সঙ্গে ভালো খেলে পয়েন্ট নিয়ে ফিরতে পারব।’ ভারত ম্যাচের আগে একটা দুঃসংবাদ পেয়েছে বাংলাদেশ। হাতের ইনজুরিতে টুর্নামেন্ট থেকেই ছিটকে গেছেন মিডফিল্ডার সোহেল রানা। তার বদলে নতুন কেউ দলে সুযোগ পাচ্ছেন বলে জানিয়েছেন জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে।

ভারত ম্যাচ থেকে পয়েন্ট পাওয়ার অনুপ্রেরণা হবে আফগানিস্তান ম্যাচ এমনটাই মনে করেন রহমত। ভারতের বিপক্ষে জমাট রক্ষণ গড়তে হবে এমনটা মনে করছেন এই লেফটব্যাক। বলেন, ‘স্বাভাবিকভাবে বড় দলের বিপক্ষে রক্ষণভাগের চ্যালেঞ্জটা অনেক বেশি থাকে। কারণ আমরা যদি বাজে ভুল করি তাহলে গোল হজম করতে হতে পারে। আরও মনোযোগী হতে হবে যাতে ছোটখাটো ভুল না করি। কম্প্যাক্ট থাকার চেষ্টা করব।’ আফগানিস্তানের বিপক্ষে ড্রয়ের আত্মবিশ্বাসকে ভারত ম্যাচে কাজে লাগাতে চান আরেক ডিফেন্ডার রিমন হোসেন। তিনি বলেন, ‘সামনে আরও ভালো খেলাতে চায় দলের সবাই। আফগানিস্তানের বিপক্ষে পয়েন্ট পেয়েছি। ভারতের বিপক্ষেও পেতে চাই।’

নিজের ব্যক্তিগত লক্ষ্য নিয়ে রিমন জানান, ‘এতো অল্প বয়সে জাতীয় দলে খেলছি এটা আমার বড় পাওয়া। আমি যেন পারফরম্যান্স ধরে রাখতে পারি সেজন্য দোয়া করবেন। চেষ্টা থাকবে দীর্ঘদিন জাতীয় দলের হয়ে দেশকে সেবা করা।’ জসিম বিন হামাদ স্টেডিয়ামে সোমবার বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে বাংলাদেশ-ভারত ম্যাচ।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি