প্রেমের টানে মেক্সিকোর যুবতীর সরিষাবাড়ীতে এসে বিয়ে

প্রেমের টানে মেক্সিকোর যুবতীর সরিষাবাড়ীতে এসে বিয়ে
সর্বমোট পঠিত : 145 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

নব দম্পত্তি সূত্রে জানা যায়, ২০১৯ ইং সালে সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পোগলদিঘা গ্রামের রবিউল হাসান রুমান (২৯)এর সাথে মেক্সিকোর গ্লাডিয়াসø নায়েলি টরিবিও মুরোলেস (৩২) নামে তরুণীর ফেসবুকে পরিচয় হয়। সেই থেকে দুজনের গভীর বন্ধুত্ব ও প্রেম হয়। টানা দু’বছর প্রেম করার পর গত রোববার (২১ নভেম্বর) সকাল সোয়া ৮টায় বাংলাদেশে আসেন ওই তরুণী। রবিউল ও তার পরিবারের লোকজন হযরত শাহ জালাল (র:) বিমানবন্দরে তাকে স্বাগত জানান। বিমান থেকে নামার পর কিছু আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ঢাকা জজ কোর্টে গিয়ে এভিডেভিটের মাধ্যমে নিজের খ্রিস্টান ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে মোছাঃ লাইলী আক্তার নাম ধারন করে রবিউল হাসান রুমান কে বিয়ে করেন। এরপর মধ্যরাতে সরিষাবাড়ী নিজ বাড়িতে এসে পৌঁছে। রবিউল হাসান রুমান ময়মনসিংহের রুমডো ইন্সটিটিউট অব মডার্ন টেকনোলজি থেকে মেকানিক্যালে ডিপ্লোমা শেষে ফ্রিল্যান্সিং এ কাজ করছেন বলে জানাগেছে।

বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কল্যাণে পরিচয় থেকে প্রেম, প্রেম থেকে বিয়ের ঘটনা ঘটছে হরহামেশাই। কিন্তু প্রেমের টানে মেক্সিকোর যুবতী সরিষাবাড়ীতে এসে করে ফেললেন বিয়ে। জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পোগলদিঘা গ্রামের কৃষক আলহাজ্ব নজরুল ইসলাম এর পুত্র রবিউল হাসান রুমানএর সাথে মেক্সিকান যুবতী গ্লাডিয়াস নায়েলি টরিবিও মুরোলেস বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এই নবদম্পতিকে একনজর দেখার জন্য এলাকায় বিভিন্ন বয়সী নর-নারীর ভিড় করছেন।

নব দম্পত্তি সূত্রে জানা যায়, ২০১৯ ইং সালে সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পোগলদিঘা গ্রামের রবিউল হাসান রুমান (২৯)এর সাথে মেক্সিকোর গ্লাডিয়াসø নায়েলি টরিবিও মুরোলেস (৩২) নামে তরুণীর ফেসবুকে পরিচয় হয়। সেই থেকে দুজনের গভীর বন্ধুত্ব ও প্রেম হয়। টানা দু’বছর প্রেম করার পর গত রোববার (২১ নভেম্বর) সকাল সোয়া ৮টায় বাংলাদেশে আসেন ওই তরুণী। রবিউল ও তার পরিবারের লোকজন হযরত শাহ জালাল (র:) বিমানবন্দরে তাকে স্বাগত জানান। বিমান থেকে নামার পর কিছু আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ঢাকা জজ কোর্টে গিয়ে এভিডেভিটের মাধ্যমে নিজের খ্রিস্টান ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে মোছাঃ লাইলী আক্তার  নাম ধারন করে রবিউল হাসান রুমান কে বিয়ে করেন। এরপর মধ্যরাতে সরিষাবাড়ী নিজ বাড়িতে এসে পৌঁছে। রবিউল হাসান রুমান ময়মনসিংহের রুমডো ইন্সটিটিউট অব মডার্ন টেকনোলজি থেকে মেকানিক্যালে ডিপ্লোমা শেষে ফ্রিল্যান্সিং এ কাজ করছেন বলে জানাগেছে।

এ ব্যাপারে  রবিউল হাসান রুমান জানান, ২০১৯ সালে উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর তরুণী গ্লাডিয়াস নায়েলি টরিবিও মুরালেসের সাথে ফেসবুকে পরিচয় হয়। সেই থেকে গভীর বন্ধুত্ব ও প্রেম এর শেষ পরিনতি ঘটাতে রোববার (২১ নভেম্বর) সকাল সোয়া ৮টায় বাংলাদেশে আসে। আামি ও আমার পরিবারের লোকজন  হযরত শাহ জালাল (র.) বিমানবন্দর থেকে কিছু আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ঢাকা জজ কোর্টে গিয়ে এভিডেভিটের মাধ্যমে  খ্রিস্টান ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণের পর আমাদের বিয়ে হয়েছে। আমরা বাড়িতে দাম্পত্য জীবন শুরু করেছি।

তরুণী তার মেক্সিকো ভাষায় জানান, মেক্সিকোর পোএবলা শহরের ব্যবসায়ী গ্রেগ্রোরিও টরিবিওর মেয়ে তিনি। মেক্সিকোর বেনেমেরিটা অটোনোমাস ইউনিভার্সিটি অব পোএবলা থেকে তিনি ২০১৬ গ্র্যাজুয়েশন শেষ করেন। রবিউলের সঙ্গে প্রেম হওয়ার পরপরই তিনি বাংলাদেশে আসার সিদ্ধান্ত নেন, কিন্তু করোনাভাইরাসের জন্য বিলম্ব হয়। তার ভাষায়, বাংলাদেশে আসতে কোনো ভয় বা সমস্যা হয়নি। করোনার কিছুটা উৎকণ্ঠা থাকলেও ভালোবাসার কাছে আসার আনন্দে তাও প্রভাব ফেলেনি। বাংলাদেশটা দেখতে অনেক সুন্দর এবং এলাকার লোকজন অনেক মিশুক ও ভালো বলেও তিনি মন্তব্য করেন । হয়তো বা কিছুদিন শ্বশুরবাড়িতে অবস্থান করে লাইলী আক্তার মেক্সিকোতে ফিরে যাবেন এবং পরবর্তীতে দু‘দেশের নিয়মানুযায়ী আনুষ্ঠানিকতা সম্পন্ন করে রবিউল হাসান কে মেক্সিকোতে নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে।

পোগলদিঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামস উদ্দিন সামস জানান , প্রেমের টানে মেক্সিকান তরুণী বাংলাদেশে এসে তাদের প্রেম সার্থকতা হয়েছে। এলাকার লোকজন মেয়েটিকে দেখতে রবিউলের বাড়িতে ভিড় করছে। মেক্সিকান তরুণীকে পুত্রবধূ করায় পরিবার পরিজনও খুশি।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি