ফিক্সিংয়ের অভিযোগে আটক রাশিয়ান টেনিস খেলোয়াড়

ফিক্সিংয়ের অভিযোগে আটক রাশিয়ান টেনিস খেলোয়াড়
সর্বমোট পঠিত : 19 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

তদন্তকারী সংস্থার দাবি সিজিকোভা ২০২০ সালের ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডে রোমানিয়ার আন্দ্রেয়া মিতু ও পাত্রিসিয়া মারিয়ার বিপক্ষে ডাবলসের যে ম্যাচটি হারেন তাতে কয়েক লক্ষ ইউরো বাজি ধরেছিল কয়েকটি বেটিং কোম্পানি। ইচ্ছে করে ম্যাচ হেরে যাওয়ার কারণে আটক করা হয়েছে রাশিয়ার নারী টেনিস খেলোয়াড় ইয়ানা সিজিকোভাকে। বার্তা সংস্থা এএফপি জানিয়েছে ফ্রেঞ্চ ওপেন ডাবলসের প্রথম রাউন্ডের ম্যাচের পর তাকে আটক করে ফ্রেঞ্চ পুলিশ।

ডাবলসে সিজিকোভা আর তার স্বদেশি একাতেরিনা আলেক্সান্দ্রোভা প্রথম রাউন্ডের ম্যাচে সরাসরি ৬-১, ৬-১ গেমে হেরে যান অস্ট্রেলিয়ার আইলা টমলিয়ানোভিক ও স্টর্ম স্যান্ডার্সের কাছে। ওই ম্যাচের পর তাকে আটক করে পুলিশ। গত বছর ফ্রেঞ্চ ওপেনে ম্যাচ ফিক্সিং করেছেন বলে অভিযোগ আছে কর্তৃপক্ষের কাছে। প্যারিসের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সিজিকোভার বিরুদ্ধে গত অক্টোবরে ‘দলীয় দুর্নীতি’ ও ‘প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ক্রীড়াক্ষেত্রে দুর্নীতি’-র তদন্ত শুরু করে।

তদন্তকারী সংস্থার দাবি সিজিকোভা ২০২০ সালের ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডে রোমানিয়ার আন্দ্রেয়া মিতু ও পাত্রিসিয়া মারিয়ার বিপক্ষে ডাবলসের যে ম্যাচটি হারেন তাতে কয়েক লক্ষ ইউরো বাজি ধরেছিল কয়েকটি বেটিং কোম্পানি। ২৬ বছর বয়সী সিজিকোভা ২০১২ সালে পেশাদার টেনিস খেলা শুরু করেন। বর্তমানে ৭৬৫ র‍্যাঙ্কিংয়ের এই রাশিয়ানের সর্বোচ্চ ক্যারিয়ার র‍্যাঙ্কিং ছিল ৩৩৬।

সিঙ্গলসে সাফল্য না পাওয়ায় ডাবলসে অংশ নেয়া শুরু করেন সিজিকোভা। ডাবলসে তার সর্বোচ্চ সাফল্য ২০১৮ উইম্বলডনের কোয়ার্টার ফাইনাল খেলা। ২০২০ এর ফ্রেঞ্চ ওপেন ও ২০২১ এর অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হয় তাকে। বর্তমানে ডাবলসে তার র‍্যাঙ্কিং ১০১। সর্বোচ্চ ডাবলস র‍্যাঙ্কিং ছিল ৮৯। যেটি অর্জন করেন ২০২০ সালের মার্চে।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি