মোংলায় কোস্টগার্ডের অভিযানে ১ কোটি টাকার অবৈধ শাড়ি কাপড় জব্দ

মোংলায় কোস্টগার্ডের অভিযানে ১ কোটি টাকার অবৈধ শাড়ি কাপড় জব্দ
সর্বমোট পঠিত : 131 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

জব্দকৃত শাড়ি কাপড়ের মধ্যে রয়েছে ৮৩৩ পিস বিদেশী শাড়ি, ৫৯ পিস লেহেঙ্গা ও ১০০ পিস চাদর রয়েছে যার বর্তমান বাজার মূল্য ১ কোটি ১৫ হাজার টাকা। জব্দকৃত শাড়ি কাপড় পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

শুল্ক ফাঁকি দিয়ে সমুদ্র পথে পাচারের সময় মোংলার হলদিবুনিয়া খাল সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে এক কোটি ১৫ হাজার টাকা মূল্যের অবৈধ বিদেশী শাড়ি কাপড় জব্দ করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে গণমাধ্যমে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট খন্দকার মুনিফ তকি।

তিনি বলেন, সুন্দরবন উপকূলীয় এলাকায় চোরাচালান বিরোধী অভিযানের অংশ হিসেবে কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি বেইজ মংলা ও বিসিজি আউটপোস্ট নলিয়ানের সমন্বয়ে গঠিত টহল দল ১৬ নভেম্বর দুপুর সাড়ে ১২ টা থেকে ১৭ নভেম্বর দুপুর দেড়টা পর্যন্ত মোংলার হলদিবুনিয়া খাল সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে শুল্ক ফাঁকি দিয়ে সমুদ্র পথ দিয়ে পাচার করে আনা ১ কোটি ১৫ হাজার টাকা মূল্যের অবৈধ বিদেশী শাড়ি কাপড় জব্দ করে। এসময় কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি দেখে চোরাকারবারিরা ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যাওয়ায় কাউকেই আটক করা সম্ভব হয়নি।

জব্দকৃত শাড়ি কাপড়ের মধ্যে রয়েছে  ৮৩৩ পিস বিদেশী শাড়ি, ৫৯ পিস লেহেঙ্গা ও ১০০ পিস চাদর রয়েছে যার বর্তমান বাজার মূল্য ১ কোটি ১৫ হাজার টাকা। জব্দকৃত শাড়ি কাপড় পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।


মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি