বাংলাদেশ নারী দলের অধিনায়ক হলেন শেরপুরের কৃতি সন্তান নিগার সুলতানা জ্যোতি

বাংলাদেশ নারী দলের অধিনায়ক হলেন শেরপুরের নিগার সুলতানা জ্যোতি
সর্বমোট পঠিত : 86 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

বাংলাদেশ নারী দল: নিগার সুলতানা (অধিনায়ক), মুর্শিদা খাতুন, নুজহাত তাসনিয়া, ফারজানা হক, রুমানা আহমেদ, রিতু মনি, নাহিদা আক্তার, সালমা খাতুন, জাহানারা আলম, লতা মণ্ডল, ফাহিমা খাতুন, ফারিহা ইসলাম, শারমিন আক্তার, সোবহানা মোস্তারি, খাদিজা-তুল কুবরা ও সানজিদা আক্তার। স্ট্যান্ডবাই:

বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের নতুন অধিনায়কের দায়িত্ব পেয়েছেন শেরপুরের কৃতি সন্তান, উইকেটরক্ষক ও ব্যাটার নিগার সুলতানা জ্যোতি। রুমানা আহমেদের পরিবর্তে নিগার সুলতানা জ্যোতির কাঁধে দলের নেতৃত্ব তুলে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়া আসন্ন নারী বিশ্বকাপ বাছাইয়ের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আগামী ২১ নভেম্বর থেকে জিম্বাবুয়ের মাটিতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব। এর আগে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। শুক্রবার রাতে জিম্বাবুয়ের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা রয়েছে নিগার সুলতানার নেতৃত্বাধীন দলের।

আগামী বছর মার্চ-এপ্রিলে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ। মেয়েদের ক্রিকেটের সর্বোচ্চ এই আসরে সরাসরি খেলবে পাঁচটি দল—অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা ও স্বাগতিক নিউজিল্যান্ড। বাছাইপর্বে খেলে তিনটি দল পাবে বিশ্বকাপের টিকিট। বাংলাদেশসহ ১০টি দেশ খেলছে বাছাইপর্বে।

প্রতিটি গ্রুপে আছে ৫টি করে দল। গ্রুপ ‘বি’তে বাংলাদেশের সঙ্গী পাকিস্তান, থাইল্যান্ড, জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্র। গ্রুপ ‘এ’তে আছে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, পাপুয়া নিউগিনি ও নেদারল্যান্ডস। দুই গ্রুপের শীর্ষ তিনটি করে দল নিয়ে অনুষ্ঠিত হবে সুপার সিক্স। সেখানের সেরা হওয়ার তিনটি দল পাবে বিশ্বকাপের চূড়ান্ত পর্বের টিকিট।

বাংলাদেশ নারী দল:
নিগার সুলতানা (অধিনায়ক), মুর্শিদা খাতুন, নুজহাত তাসনিয়া, ফারজানা হক, রুমানা আহমেদ, রিতু মনি, নাহিদা আক্তার, সালমা খাতুন, জাহানারা আলম, লতা মণ্ডল, ফাহিমা খাতুন, ফারিহা ইসলাম, শারমিন আক্তার, সোবহানা মোস্তারি, খাদিজা-তুল কুবরা ও সানজিদা আক্তার।

স্ট্যান্ডবাই:

শামীমা সুলতানা, সুরাইয়া আজমীম।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি