আর্জেন্টিনার হয়ে এত সুখী আগে কখনো ছিলেন না মেসি

আর্জেন্টিনার হয়ে এত সুখী আগে কখনো ছিলেন না মেসি
সর্বমোট পঠিত : 58 বার
জুম ইন জুম আউট পরে পড়ুন প্রিন্ট

আবার কোপা আমেরিকার শিরোপা জয় নিয়ে কথা বলেছেন মেসি। সেখানে তিনি বলেছেন, 'আর্জেন্টিনার মানুষের সঙ্গে পুনরায় যংযুক্ত হওয়ার অসাধারণ একটি বিষয় ছিল কোপার শিরোপা। যদি দেশের হয়ে কোন শিরোপা না জিততাম তাহলে ক্যারিয়ারের শেষে আমার মধ্যে অদ্ভুদ এক অনুভূতি কাজ করত। এটা ছিল সেই শিরোপা যেটি আমি হাতছাড়া করতে পারতাম না।'

লম্বা একটা সময় ধরে মেসির সুখ, আনন্দের জায়গা ছিল তার ক্লাব, যেখানে আন্তর্জাতিক ফুটবল তথা আর্জেন্টিনার হয়ে তার সময়টা ছিল শুধুই হতাশা। কিন্তু এখন দিন বদলেছে। কিংবদন্তি মেসি এখন তার ক্যারিয়ারে সবচেয়ে সুখ পাচ্ছেন আর্জেন্টিনার হয়ে খেলে।

ক্লাব ফুটবলে মেসির এ মৌসুমটা শুরু হয়েছে ধাক্কার মাধ্যমে। হঠাৎ করে তাকে ছাড়তে হল বার্সেলোনা। বিষয়টি নিয়ে চরম হতাশার মধ্য দিয়ে যেতে হয়েছে তাকে। এর ফলে এখন আর্জেন্টিনা হলো তার সুখের সেরা জায়গা।

গত মৌসুমে কোপা আমেরিকার শিরোপা জয় ছিল মেসির জন্য গেম চেঞ্জার। বার্সার হয়ে অসংখ্য শিরোপা জয়ের পর নিজ দেশের সতীর্থদের সঙ্গে শিরোপা জয়ের জন্য অস্থির হয়ে যান মেসি। অবশেষে এবার সেই সাফল্য এসে হাতে ধরা দিয়েছে।

আর্জেন্টিনার হয়ে কোন শিরোপা জিততে না পারায় মেসিরও অনেক সমালোচনা হচ্ছিল। এই শিরোপা জয় করে সেই সমালোচনাও থামিয়েছেন তিনি। সঙ্গে এখন দলকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন কোন চাপ ছাড়াই।

গত সপ্তাহে নতুন করে আবার কোপা আমেরিকার শিরোপা জয় নিয়ে কথা বলেছেন মেসি। সেখানে তিনি বলেছেন, 'আর্জেন্টিনার মানুষের সঙ্গে পুনরায় যংযুক্ত হওয়ার অসাধারণ একটি বিষয় ছিল কোপার শিরোপা। যদি দেশের হয়ে কোন শিরোপা না জিততাম তাহলে ক্যারিয়ারের শেষে আমার মধ্যে অদ্ভুদ এক অনুভূতি কাজ করত। এটা ছিল সেই শিরোপা যেটি আমি হাতছাড়া করতে পারতাম না।'

আর্জেন্টিনার হয়ে মেসির সময়টা বেশ ভালো যাচ্ছে। কোপার শিরোপা জয়ের পর বিশ্বকাপ বাছাইয়ে দুর্দান্ত খেলছেন। কয়েকদিন আগে লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। সব মিলিয়ে অসাধারণ ব্যপার। সূত্র : মার্কা।

মন্তব্য

আরও দেখুন

নতুন যুগ টিভি